গাংনী পাইলট স্কুল এন্ড কলেজকে দুর্নীতিমুক্ত করতে মানববন্ধন

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  05:32 PM, 01 January 2022

ফিরিয়ে দাও,আমার গৌরবময় গাংনী হাইস্কুল। ঐতিহ্যবাহী গাংনী পাইলট স্কুল এন্ড কলেজকে দুর্নীতিমুক্ত , জাতীয়করণ, ও শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে সর্ব সাধারণের উপস্থিতিতে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকাল ১১ টার সময় গাংনী বাসষ্ট্যান্ড শহীদ রেজাউল চত্বরে স্থানীয় জনতা ও হাই স্কুল বাঁচাও আন্দোলন ফোরামের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।আন্দোলনের আহ্বায়ক ও  জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি শাহিদুজ্জামান শিপুর নেতৃত্বে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়।

গাংনী হাইস্কুল বাঁচাও আন্দোলন ফোরামের সভাপতি বাবুল আক্তারের সভাপতিত্বে মানববন্ধনে গাংনী হাইস্কুলের দুর্নীতিবাজ সভাপতি মোশারফ হোসেন ও প্রধান শিক্ষক আফজাল হোসেনের বিরুদ্ধে বক্তব্য রাখেন,গাংনী উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক (গাংনী হাইস্কুলের ৭৭ তম ব্যাচের ছাত্র) নজরুল ইসলাম,গাংনী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন, গাংনী পৌর বিএনপির সেক্রেটারী মকবুল হোসেন মেঘলা, গাংনী পৌর আওয়ামীলীগের সভাপতি ছানোয়ার হোসেন বাবল, পৌর আওয়ামীলীগের সেক্রেটারী আনারুল ইসলাম বাবু, গাংনী পৌর কৃষকলীগ নেতা রিন্টু, সাহারবাটি ্ইউপি’র নব নির্বাচিত চেয়ারম্যান মশিউর রহমান,  গাংনী পৌর সভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র(কাউন্সিলর) নবীরউদ্দীন, ফোরামের সদস্য সচিব রোকুনুজ্জামান প্রমূখ।

দেড়ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তারা বলেন, গাংনী উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিতঅতি পুরাতন ঐতিহ্যবাহী  গাংনী পাইলট হাই স্কুল এন্ড কলেজ। এই স্কুলটি এখন তার  গেীরবের  উজ্জ্ল ইতিহাস  হারাতে বসেছে। দুর্নীতিবাজ সভাপতি মোশারফ হোসেন অবৈধভাবে দীর্ঘ ১৫-১৬ বছর যাবত তার ভগ্নিপতি অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফজাল হোসেনকে নিয়ে কোটি কোটি টাকা আত্মসাত করে স্কুলটিকে নিঃ শেষ করে দিয়েছে। স্কুলের আয় ব্যয়ের জন্য ব্যাংক হিসাব থাকলেও  ব্যাংকে কোন টাকা পয়সা নেই। লক্ষ লক্ষ টাকা টাকার বিনিময়ে ইতোমধ্যে অবৈধভাবে শাখা শিক্ষক হিসাবে ৬০-৬৫ জন শিক্ষক নিয়োগ দিলেও তাদের এমপিওভুক্তি দিতে পারেনি।  উক্ত বিদ্যালয়ের লেখাপড়ার মান, সাংস্কৃতিক চর্চা, বিনোদন নেই বললেই চলে। লক্ষ লক্ষ টাকা নিয়ে  অযোগ্য শিক্ষক নিয়োগ দিয়ে স্কুলের সুনাম নষ্ট করেছে। বিদ্যালয়ের লক্ষ লক্ষ টাকা স্কুলের উন্নয়ন না করে তাদের নিজেদের উন্নয়ন করেছে। শালা দুলা ভাই মিলে স্কুলটিকে জিম্মি কওে ফেলে বাণিজ্য কেন্দ্রে পরিণত করেছে। বক্তারা আরও বলেন, দুর্নীতিবাজ প্রধান শিক্ষক ও সভাপতি কে অবিলম্বে পদত্যাগ করারও আহ্বান জানান। নইলে গলা ধাক্কা দিয়ে স্কুল থেকে বের কওে দেয়া হবে বলেও হুশিয়ারি দেয়া হয়।

স্বেচ্ছায় পদত্যাগ না করলে তাদের বিরুদ্ধে কঠোর আন্দোলন করা হবে।মানববন্ধনে গাংনী হাইস্কুলের  প্রাক্তন ছাত্র ও অভিভাবকবৃন্দ  স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গসহ  হাজার হাজার সচেতনমহল  উপস্থিত ছিলেন।

 

 

আপনার মতামত লিখুন :