গাংনীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গাছ সভাপতির পেটে

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  02:43 PM, 09 April 2021

মেহেরপুর গাংনী উপজেলার চর গোলগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গত কয়েক বছর ধরে নিম ও ভেটুলি গাছ কেটে বিক্রয়ের অভিযোগ উঠেছে বিদ্যালয়ের সভাপতি আব্দুল মান্নান শেখ’র বিরুদ্ধে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, চর গোয়ালগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় খেলার মাঠের শেষে একটি গর্ত আছে,যেখানে প্রায় ১৫টি গাছ ছিল। যা রেজুলেশন ছাড়াই সভাপতির মৌখিক নির্দেশে বিক্রি করেন বলে জানা যায়।

নাম প্রকাশ করা যাবে না এমন শর্তে একজন জানান, আমরা সভাপতির কাছে গাছ কাটার বিষয়ে তথ্য জানতে চাইলে তিনি জানান এই গাছ বিক্রি করে স্কুলের বিভিন্ন উন্নয়নমূলক কাজ করা হবে।

এ বিষয়ে চর গোয়াল গ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মমতাজ নাজমা’র যোগাযোগ করা হলে তিনি জানান, আমি থাকা অবস্থায় একটি কাছে বিক্রি করা হয়নি,হয়তবা আগে বিক্রি করা হয়েছে।

এ বিষয়ে চর গোয়াল গ্রাম প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আব্দুল মান্নান শেখ এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, গাছ বিক্রয় করা হয়েছে বিষয়টি শিক্ষকরা সবাই জানেন। কোন টেন্ডার অথবা রেজুলেশন করা হয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন,আমি এখন ব্যস্ত আছি পরে কথা হবে।

গাংনী প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আলাউদ্দীন জানান, গাছ বিক্রয় এর কোন তথ্য আমার কাছে নেই। যদি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গাছ বিক্রি করতে হয় তাহলে লিখিতভাবে আমাদেরকে জানাতে হবে এবং বন বিভাগের মাধ্যমে আলাপ আলোচনা করে একটি টেন্ডারের মাধ্যমে গাছ বিক্রি করা হবে এবং সেই সেই টাকা উপজেলা নির্বাহি অফিসার জমা থাকবে। তিনি আরো জানান,যদি সভাপতি সাহেব এমনভাবে গাছ বিক্রি করে থাকেন তাহলে অবশ্যই অন্যায় করেছে, তার বিরুদ্ধে অভিযোগ পেলে আমরা ব্যবস্থা নেয়া হবে।

গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা আরএম সেলিম শাহনেওয়াজ জানান, স্কুল কর্তৃপক্ষ এখন পর্যন্ত আমাদের কোন কিছু জানায়নি। যদি সভাপতি বিক্রয় করে থাকে তাহলে অবশ্যই অন্যায় করেছে তদন্ত পূর্বক সভাপতির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

মেহেরপুর জেলা প্রশাসক ডা. মোহাম্মদ মুনসুর আলম খান জানান, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গাছ টেন্ডার ছাড়ার বিক্রির কোন সুযোগ নাই। যদি কেউ বিক্রয় করে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আপনার মতামত লিখুন :