গাংনীতে সরকারিভাবে অভ্যন্তরীণ বোরো ধান ও গম সংগ্রহ ২০২১ এর উদ্বোধন

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  07:52 PM, 31 May 2021

মেহেরপুরের গাংনীতে সরকারিভাবে অভ্যন্তরীণ বোরো ধান ও গম সংগ্রহ ২০২১ এর উদ্বোধন করা হয়েছে। সোমবার বেলা ১১ টার দিকে উপজেলা খাদ্য গুদামে এ ধান ও গম ক্রয়ের উদ্বোধন ঘোষণা করা হয়।বিজ্ঞাপনঃ

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মনোয়ার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক। বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র আহম্মেদ আলী, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রাশিদুল ইসলাম, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন, উপজেলা খাদ্য গুদাম ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসিএলএসডি) হাসান সাব্বীর।
এ কার্যক্রমের আওতায় ৯৯২ মেট্রিক টন ধান ও ২০৬৮ মেট্রিক টন গম ক্রয় করা হবে। ধান প্রতি কেজি ২৭টাকা দরে আগামী ১৬ আগস্ট ও গম ২৮ টাকা দরে ৩০ জুনের মধ্যে ক্রয় সম্পন্ন করার নির্দেশনা রয়েছে। কৃষি অফিস থেকে প্রাপ্ত তালিকা অনুযায়ী প্রকৃত কৃষকদের নিকট থেকে এ ধান ও গম ক্রয় করা হবে। একজন কৃষক ধান ১শ’ ২০ কেজি থেকে শুরু করে ৩ হাজার কেজি পর্যন্ত ও গম ১শ’ ৫০ কেজি থেকে শুরু করে ৩ হাজার কেজি পর্যন্ত বিক্রি করতে পারবেন। এ সময় এমপি সাহেবের একান্ত সহকারী মুক্তারুল ইসলাম, পৌরসভার উচ্চমান সহকারি জামিরুল ইসলাম টিক্কা বিশ্বাসসহ ধান ও গম বিক্রি করতে আসা কৃষকরা ও স্থানীয় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :