গাংনীতে নির্মাণাধীন স্কুল ভবনে ফাটল প্রধান শিক্ষককে প্রকৌশলীর হুমকি

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  08:58 AM, 22 April 2022

নির্মাণাধীন স্কুল ভবনের ফাটল ফাটলের অভিযোগ করায় প্রধান শিক্ষককে প্রকৌশলীর হুমকির অভিযোগ পাওয়া গেছে।
জানা গেছে স্থানীয় প্রকৌশলী অধিদপ্তর “এলজিইডি” তত্ববধানে ৯০ লাখ ৩২ হাজার ৫৫০ টাকা ব্যয়ে চুয়াডাঙ্গার ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স জাকাউল্লাহ এন্ড ব্রাদার্স গাংনী মহিলা কলেজ পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় চারতলা ভিত বিশিষ্ট দুই তলা ভবন নির্মাণ করেন। ভবনের দরজার কাজ এখনো কিছু বাকি আছে। এর মধ্যেয় ভবনের দেয়াল ও মেঝেতে একাধিক জায়গায় ফাটল দেখা দিয়েছে এবং ঠিকাদার কাজের পরিপুর্ন বিল উত্তোলন করেছে। ভবনের ফাটলের বিষয়ে এলজিইডির গাংনী থানা প্রকৌশল কে প্রধান শিক্ষক অভিযোগ করলে প্রকৌশলী প্রধান শিক্ষককে হুমকি দেন।
গাংনী মহিলা কলেজ পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খোরশেদ আলম বলেন ৩ মাস আগে আমি ভবনটি বুঝিয়া পাইছি তখন ভবনের কোন জায়গায় ফাটল ছিল না । এখন ভবনের বিভিন্ন জায়গায় ফাটল দেখা দিয়েছে। এয় ঝুকিপুর্ণ ভবনে প্রতিদিন ক্লাশ করছে ১৩৬জন কোমলমতি শিক্ষাত্রিরা আমি মৌখিকভাবে শিক্ষা গাংনী উপজেলা প্রকৌশলী কে জানালে তিনি আমাকে বাড়াবাড়ি করলে ভবিষ্যতে স্কুলের উন্নয়ন কাজ বন্ধ করে দেব এবং আপনাকেও দেখে নেওয়া হবে বলে হুমকি দেন।
গাংনী উপজেলা প্রকৌশলী মোঃ ফয়সাল হোসেন বলেন ভবন নির্মাণের পর ভবন সংলগ্ন ওয়াস প্লান্টের নির্মাণের জন্য এই ভবনে ফাটল দেখা দিয়েছে। এটা তেমন কোন বিষয় না এটা নিয়ে বাড়াবাড়ি করলে ভবিষ্যতে গাংনির উন্নয়ন কাজ বন্ধ হয়ে যেতে পারে।
ঠিকাদার সুলাইমান বলেন আমি ভবন বুঝিয়ে দিয়েছি ভবনে ফাটল ধরছে কিনা এ বিষয়ে আমি কিছু জানিনা ভবনের কাজ পরিপূর্ণ শেষ না করে আপনি কেন বিল তুললেন এ প্রশ্নের জবাবে তিনি বলেন দরজার কিছু কাজ বাকি আছে এ কাজগুলো দেরিতে করতে হয়।

আপনার মতামত লিখুন :