গাংনীতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  08:44 PM, 11 December 2021

বিএনপি নেতা মোয়াজ্জিন হোসেন আলাল কর্তৃক আওয়ামী লীগ নেতা বিএম মোজাম্মেল হকের বক্তব্যের প্রতিবাদে ও বিভিন্ন সময়ে ছাত্রদল এবং ছাত্র শিবিরের সশস্ত্র হামলায় রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কর্মী শহীদ আরিফ রায়হান দিপু, বুয়েট ছাত্রী সাবিকুন নেছা সনিসহ চট্টগ্রাম ছাত্রলীগের ৮ কর্মী হত্যা মামলার দ্রুত রায়ের দাবীতে মেহেরপুরের গাংনীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ এবং বিএনপি নেতা মোয়াজ্জিল হোসেন আলালের কুশপুত্তলিকা দাহ করা হয়। শনিবার বিকেলে গাংনী উপজেলা শহরে বিক্ষোভ মিছিল বের করে গাংনী উপজেলা ও গাংনী পৌর ছাত্রলীগ। মেহেরপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুনতাছির জামান মৃদুলের নিদের্শনায় গাংনী উপজেলা শহরের প্রধান প্রধান সড়কে বিক্ষোভ মিছিল প্রদক্ষিণ করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

মিছিলে নেতৃত্ব প্রদান করেন মেহেরপুর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সাহিদুজ্জামান শিপু ও গাংনী উপজেলা ছাত্রলীগের সভাপতি আমিনুল ইসলাম সেন্টু এবং গাংনী পৌর ছাত্রলীগের সভাপতি ডালিম রানা।
এসময় ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা মিছিলে অংশগ্রহণ করেন।
মিছিল শেষে গাংনী উপজেলা শহরের বাসস্ট্যান্ড চত্বরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে বিএনপি নেতা মোয়াজ্জিন হোসেন আলালের কুশপুত্তলিকা দাহ করা হয়।

সমাবেশে বক্তব্য রাখেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ফজলুল হক,জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সাহিদুজ্জামান শিপু,গাংনী উপজেলা ছাত্রলীগের সভাপতি আমিনুল ইসলাম সেন্টু,গাংনী পৌর ছাত্রলীগের সভাপতি ডালিম রানা।
ছাত্রলীগ নেতা মাজেদুল ইসলাম রিমন-এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ছাত্রলীগ নেতা একেন,মটমুড়া ইউনিয়ন ছাত্রলীগে সাধারণ সম্পাদক সাহারুল ইসলাম,গাংনী উপজেলা সজিব ওয়াজেদ জয় পরিষদের সাধারণ সম্পাদক আশিকুজ্জামান সবুজ,ছাত্রলীগ নেতা শামীম রেজা,মাসুদ রানা মিল্টন,ইসমাইল হোসেন রবিন,শাহিন রেজা, শাহিন রেজা,আবির,লিজন.জামিরুল,শুভ,বাসার প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তি জামায়াত ও বিএনপি ক্ষমতা থাকাকালীন সময়ে তাদের সহযোগি সংগঠন
ছাত্রদল এবং ছাত্র শিবিরের হামলায় অনেক ছাত্রলীগের নেতাকর্মীরা শহীদ হয়েছেন। ওই সব অপশক্তিরা এখন ক্ষমতায় না থাকলেও নানাভাবে ষড়যন্ত্র করে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় দেশ যখন এগিয়ে যাচ্ছে। আর তখন বিরোধী চক্ররা সরকারের ভাবমূর্তি নষ্ট করার নানা পায়তারা করছে। কিন্তু এসব ষড়যন্ত্র প্রতিহত করতে ছাত্রলীগ সব সময় প্রস্তুত।

আপনার মতামত লিখুন :