গাংনীতে গোরস্থানের হিসাব-নিকাশকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে আহত-৪

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  09:27 PM, 08 April 2021

মেহেরপুরের গাংনী উপজেলার বাওট গ্রামের গোরস্থান কমিটির আয় ব্যয়ের হিসাব -নিকাশকে কেন্দ্র করে বিবদমান দুটি গ্রুপের মধ্যে সংঘর্ষে ৪ জন মারাত্মক রক্তাক্ত জখম হয়েছে।সংঘর্ষের ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার বিকেলে উপজেলার বাওট বাজারে। আহতরা হলেন, বাওট গ্রামের মৃত আবু বকরের ছেলে দুলাল হোসেন (৪০), ছহিরউদ্দীনর ছেলে মিন্টু (২৮), মিনাল হোসেন (৪৮) ও হবিবুর রহমান (৩৫)। স্থানীয়রা আহতদের রক্তাক্ত এবং মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে গাংনী হাসপাতালে ভর্তি করেছে।

স্থনীয় মটমুড়া ইউপির মেম্বর শাহাবউদ্দীন জানান, আমি বাওট গ্রামের গোরস্থান কমিটির সেক্রেটারী হিসাবে দীর্ঘ পাঁচ বছর দায়িত্ব পালন করছি। ৫২ সদস্য বিশিষ্ট কমিটিতে আনোয়ারুল ইসলাম সভাপতির দায়িত্ব পালন করছেন।৩ বছর মেয়াদী কমিটির মেয়াদ গত ২ বছর আগে শেষ হয়েছে। তারপরও গ্রামের লোকজনের সহযোগীতায় গোরস্থানের কাঙ্খিত দৃশ্যমান উন্নয়ন সমাধন করেছি।

গতকাল বৃহস্পতিবার বিকেলে কমিটির স্বচ্ছতা ও জবাবদিহিতার কারনে আমি কমিটির সদস্যসহ গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে বাওট ঈদগাহ মাঠে বৈঠকে বসেছিলাম।এই উন্নয়নে ঈর্ষান্বিত হয়ে গ্রামের স্বার্থান্বেষী গ্রুপনেতা সাবেক মেম্বর নিয়ামত আলীর নেতৃত্বে তার ভাড়াটে মাসুদ, কালু, এখলাস ও সোহান নামক মাস্তান বাহিনী দিয়ে গোরস্থান কমিটির সভায় উস্কানীমূলক কথাবার্তা বলে পূর্বপরিকল্পিতভাবে সভা চলাকালীন সময়ে সংঘর্ষে লিপ্ত হয়।আরও জানা গেছে,দীর্ঘ দিন ধরে গ্রামের সাবেক মেম্বর নেয়ামত আলী ঈদগাহ ও গোরস্থান কমিটির কার্যক্রমে বাঁধা সৃষ্টি করে আসছে।জোর পূর্বক কমিটির সভাপতি হওয়ার জন্য নানাভাবে গ্রামে উত্তেজনা সৃষ্টি করে আসছিল।

মিটিং চলাকালীন সময়ে কমিটির লোকজনের সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে। একপর্যায়ে পূর্বপরিকল্পিকভাবে দেশীয় অস্ত্র হাসুয়া, রামদা, লোহার রড, লাঠি ,ফলা নিয়ে হামলা চালিয়ে কমিটির লোকজনের উপর হামলা চালিয়ে জখম করে। আহতদের গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছ্।ে এরিপোর্ট লেখা পর্যন্ত ্রআহতদের পক্ষ থেকে মামলার প্রস্ততি চলছিল।

গাংনী থানার অফিসার ইনচার্জ বজলুর রহমান জানান, গ্রামের বিবদমান দুটি গ্রুপের মধ্যে সংঘর্ষের খবর পেয়েছি।আজ একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে ।

 

আপনার মতামত লিখুন :