মেহেরপুরে ক্ষুদে বিজ্ঞানীদের দারুণ উদ্ভাবনের প্রদর্শণ

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  08:56 AM, 10 March 2022

মেহেরপুরে দুই দিন ব্যাপী ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে। দুই দিন ব্যাপী এ মেলায় ক্ষুদে বিজ্ঞানীরা তারহীন নগর, পরিবেশ সংরক্ষণে বিজ্ঞান ও প্রযুক্তি, সিকিউরিটি অন-অফ সিস্টেমসহ বিভিন্ন উদ্ভাবনী প্রদর্শণ করে।

বুধবার দুপুরে মেহেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে জেলা প্রশাসনের আয়োজনে তথ্য ও প্রযুক্তি যাদুঘরের তত্ত্বাবধানে অনষ্ঠিত মেলার উদ্বোধন করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি।

এসময় তিনি বলেন, বিজ্ঞানের শিক্ষার্থীরা সবসময় অনুসন্ধিৎসু চিন্তার অধিকারী হয়। কারণ চিন্তাশীল মানুষই প্রকৃত মানুষ। যে কারণে চিন্তাশীলতা বাড়াতে হবে। তথ্য প্রযুক্তি ব্যবহার করে তরুণ শিক্ষার্থী লেখাপড়ার মাঝেই আয় করা শুরু করেছে।

মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মনসুর আলম খানের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত উপস্থিত ছিলেন, পুলিশ সুপার রাফিউল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক, উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান রিপন, জেলা শিক্ষা অফিসার মাহফুজুল হোসেন উজ্জল, জেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সভাপতি প্রফেসর হাসানুজ্জামান মালেক প্রমুখ।

পরে অতিথিরা জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং ক্ষুদে বিজ্ঞানীদের বিভিন্ন উদ্ভাবনের ভূয়সী প্রশসংসা করেন।

আপনার মতামত লিখুন :