সংবাদ প্রকাশের পর মেহেরপুরের গাংনীতে হেয়ারিং বন্ডের কাজ বন্ধ। নিম্নমানের ইট অপসারনের নির্দেশ

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  06:27 PM, 30 April 2022

(ফলোআপ)মেহেরপুরের গাংনীর তেরাইল কুঠিপাড়ার রাস্তা হেয়ারিং বন্ডের কাজ বন্ধ করে দেয়া হয়েছে। নিম্নমানের ইট মজুদ করে রাস্তা নির্মানের পায়তারার সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর শনিবার ত্রান ও দূর্যোগ মন্ত্রনালয়ের নির্দেশে বন্ধ করে দেয়া হয়। সেই সাথে ঠিকাদার নুর ইসলামকে নিম্নমানের সকল ইট অপসারন করারও নির্দেশনা দেয়া হয়েছে।

গাংনী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিরঞ্জন চক্রবর্তী বলেন,বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হওয়ার পর কর্তৃপক্ষের নির্দেশে আপাতত হেয়ারিং বন্ডের কাজ বন্ধ ও ৩ নং ইট অপসারন কররার নির্দেশনা দেয়া হয়েছে। ঈদের পর ভালো মানের ইট দিয়ে কাজ শুরু হবে।

গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমি খানম জানান,কাজ বন্ধ ও রাস্তার ধারে ফেলে রাখা ইট তুলে নিতে বলা হয়েছে। এরপরও ঠিকাদার নিম্নমানের ইট কিংবা বালি দিয়ে কাজ করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন বলেন,রাস্তা নির্মাানে নিম্নমানের ইট মজুদ করার সংবাদটি দৃষ্টি গোচর হওয়ার পর ইট অপসারন করার জন্য ঠিকাদারকে বলা হয়েছে। কোন ভাবেই নিম্নমানের সামগ্রী ব্যবহার করা যাবেনা।

এদিকে নিম্নমানের পচা ও পোড়ামাটি ইট অপসারন ও কাজ বন্ধ করার নির্দেশনা দেওয়ায় খুশি স্থানীয়রা। তাদের দাবি একজন উপ সহকারী প্রকৌশলীর তত্ত্বাবধায়নে ভালো মানের ইট ও বালি দিয়ে হেয়ারিং বন্ডের কাজ শুরু করা।

উল্লেখ্য : ত্রান ও দূর্যোগ মন্ত্রনালয়ের অধিনে তেরাইল কুঠিপাড়া থেকে মাঠের রাস্তা ও ভাটপাড়াকুঠির রাস্তা ১ কি:মি: এইচবিবি করণ করা হবে। এ প্রকল্পে ব্যায় ধরা হয়েছে প্রায় ৬০ লাখ টাকা। সম্প্রতি লটারির মাধ্যমে মেসার্স নুর ইসলাম এন্টারপ্রাইজ কার্যাদেশ পায়। কার্যাদেশ পাওয়ার পর এইচবিবি (হেয়ারিং বন্ড) করনের জন্য রাস্তার দুইপাশে ১ নং ইটের পরিবর্তে ৩ নম্বর ইট প্রস্তুুত করে রেখেছে। একারনে এলাকাবাসি ক্ষুদ্ধ হয়ে শুক্রবার সকাল ১০ টায় মানববন্ধন করে।

আপনার মতামত লিখুন :