রোগী দেখেন গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে,৩’শ টাকা ভিজিট কেটে দেন গাংনী নিউ সনো ডায়াগনস্টিক সেন্টারে

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  10:52 PM, 30 August 2020

মেহেরপুরের গাংনীতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রিয়াজুল আলমের বিরুদ্ধে অফিস টাইমে অফিসে বসেই ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টারের রোগী দেখার অভিযোগ। লাভবান হচ্ছেন তিনি এবং ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টারের মালিকরা। মাঝখানে গরীব অসহায় রোগী ও তাদের স্বজনরা হচ্ছে চিড়ে চ্যাপ্টা।
প্রায়শঃ অভিযোগ পাওয়া যাচ্ছে, গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য সেবা নিতে আসা সাধারন রোগীরা ডাক্তার নার্সদের দায়িত্বে অবহেলা ও অসদাচরণ দেখে বিস্মিত হয়ে ফিরে যাচ্ছে। ছোটখাটো শারীরিক সমস্যা নিয়ে হাসপাতালে গেলেও কোনরকম সেবা না দিয়ে স্থানীয় ক্লিনিক বা ডায়াগনস্টিক সেন্টারে রেফার্ড করে ক্লিনিকের কমিশন হাতিয়ে নিচ্ছে।
এরকম অভিযোগের সত্যতা মিলেছে। শনিবার(২৯আগস্ট) সকাল ১১ টার সময় গাংনী হাসপাতাল বাজারস্ব সনো ডায়াগনস্টিক সেন্টারে রোগী সেবা নিতে আসলে সেখানে কোন ডাক্তার বা প্রশিক্ষিত নার্স ছিলেন না। ক্লিনিক মালিক হাফিজুর রহমানের নির্দেশনা মোতাবেক দায়িত্বরত একজন মহিলা (রেখা) রোগীর স্বজনকে জানান, রোগীর পরীক্ষা নিরীক্ষা করাতে (টেষ্ট) ১ হাজার টাকা ও গাংনী হাসপাতালের বড় ডাক্তারের জন্য ৩ শ’ টাকা দিলে রোগী এখনই হাসপাতালে দেখানো হবে। চাহিদা মোতাবেক রোগী ১৩ শ’ টাকা জমা দিয়ে রিসিভ নিয়ে হাসপাতালে গিয়ে উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রিয়াজুল আলমের নিকট গেলে তিনি রোগীর ব্যবস্থাপত্র দেন।

একজন সরকারী চিকিৎসক হাসপাতালে বেলা ২ টা পর্যন্ত ডিউটি করার কথা থাকলেও ডা. রিয়াজুল আলম তার মনমত যে কোন সময় প্রভাব দেখিয়ে অফিসে এবং বাসায় রোগী দেখে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছেন। রোগী ও স্বজনরা হচ্ছে প্রতারিত।

এনিয়ে সনো ডায়াগনস্টিক সেন্টারের পার্টনার (মালিক) ও হাসিনা মেডিকেল হল এর স্বত্বাধিকারী বাবু সংবাদটি প্রচার না করার জন্য অনুরোধ জানান।

অন্যদিকে গাংনী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রিয়াজুল আলমের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি এসব অভিযোগ অস্বীকার করে জানান, আমি গাংনীর স্থানীয় ক্লিনিক গুলোতে বেলা ২ টার পরে রোগী দেখে থাকি। কোন কোন ক্ষেত্রে বিশেষ অনুরোধে কিছুটা ছাড় দিয়ে বাসায় ও অফিসে রোগী দেখে থাকি। তবে ফিস নেওয়ার বিষয়টি অস্বীকার করেন তিনি।

আপনার মতামত লিখুন :