মেহেরপুর জেলহাজতে স্বেচ্ছাসেবক দলের সভাপতি তোফায়েল আহম্মেদের মৃত্যু

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  11:53 PM, 04 September 2022

মেহেরপুর স্বেচ্ছাসেবক দলের সভাপতি তোফায়েল আহম্মেদ মেহেরপুর জেলখানাতে মৃত্যুবরণ করেছেন। তোফায়েল আহম্মেদ মেহেরপুর শহরের কাঁসাড়ি পাড়ার বাসিন্দা।
আজ রবিবার সন্ধায় তিনি মৃত্যু বরণ করলেও তার পরিবারের দাবি জেল খানা থেকে কোন খবর দেওয়া হয়নি। পরে রাত ১০ টার দিকে সাংবাদিকদের মুঠোফোনে খবর পেয়ে হাসপাতালে এসে তার পরিবার মর্গে লাশ দেখতে পান। তবে এ বিষয়ে কোন মন্তব্য করেননি মর্গে দায়িত্ব থাকা কারা রক্ষিরা।
হাসপাতালের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক জানান, রাত আটার দিকে আসুস্থ অবস্থায় তোফায়েল আহম্মেদকে কারারক্ষীরা হাসপাতালে নিয়ে আসে। তখন তার অবস্থার আশংকা জনক থাকায় তাকে অক্সিজেন দেওয়া হয়। কিন্তু তিনি অক্সিজেন গ্রহণ না করায় তাকে মৃত ঘোষনা করা হয়। তবে কিভাবে কখন তার মৃত্যু হয়েছে তা পোস্টমাটামের মাধ্যমে জানা যাবে।
নিহতর কণ্যা তসলিমা রুশদি বলেন, আমার বাবা একটি বিচারিধ মামলায় জেল খানায় আটক ছিলেন। এবং তিনি সুস্থও ছিলেন। কিন্তু কখন কিভাবে তিনে অসুস্থ হলো আমরা তা জানিনা। এমনকি মৃত্যুর পরও আমাদের পরিবারকে কোন খবর দেওয়া হয়নি। আমরা রাত সাড়ে ১০ টার দিকে ফেসবুক ও সাংবাদিকদের মাধ্যমে আমার বাবার মৃত্যুর খবর নিশ্চিত হয়ে মেহেরপুর জেনারেল হাসপাতালে আসি। এর পর জেনারেল হাসপাতালের মর্গে আমার বাবার মৃত দেহ পায়।
মেহেরপুর পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস বলেন, একটা মানুষ জেল খানায় অসুস্থ হবেন, মৃত্যুবরণ করবেন পরিবারের কেউ জানবেনা এটা হতে পারেনা। হয়তো তার পরিবার বা আমরা সময় মতো খবর পেলে উপযুক্ত চিকিৎসা দিতে পারতাম। তিনি আরো বলেন, একটি পারিবারিক বিচারাধিন মামলায় তোফায়েল আহম্মেদ জেলে আটক ছিলেন।
মর্গে দায়িত্ব প্রাপ্ত কারা রক্ষিরা কোন বক্তব্য না দেওয়ায় ও জেলারের মোবাইল রিসিভ না করায় জেল কর্তপক্ষের কোন বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

আপনার মতামত লিখুন :