মেহেরপুরে হেরোইন রাখার অভিযোগে এক মহিলাকে যাবজ্জীবন কারাদণ্ড

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  07:03 PM, 11 May 2022

হেরোইন রাখার অভিযোগে জরিনা খাতুন নামের এক মহিলাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ১ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

বুধবার দুপুরের দিকে মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রিপতী কুমার বিশ্বাস এ রায় দেন। সাজাপ্রাপ্ত জরিনা খাতুন মেহেরপুরের গাংনী উপজেলার রংমহল গ্রামের আব্দুর রহমানের স্ত্রী।

মামলার বিবরণে জানা গেছে ২০১০ সালের ৭ জুলাই মেহেরপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইয়েদ এ জেড মোরশেদ আলীর নেতৃত্বে মাদকবিরোধী টাস্কফোর্সের অভিযান চালানো হয়। এসময় মেহেরপুরের গাংনী উপজেলার রংমহল গ্রামের আব্দুর রহমানের বাড়ি তল্লাশি চালিয়ে ৫০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

এ ঘটনায় মেহেরপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক আহসান হাবীব বাদী হয়ে ১৯৯০ সালের মাদক নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) এর ১ (খ) ধারায় গাংনী থানায় একটি মামলা দায়ের করেন। যার জি আর কেস নং ৩৩৩ /১০, সেসন কেস নং ৩৪/১১। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষ করে ২০১০ সালের ২৯ আগষ্ট আদালতে চার্জশীট দাখিল করেন।

মামলায় মোট ৭ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। এতে জরিনা খাতুন দোষী প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ বছরের কারাদণ্ড দেয়া হয়। মামলার অপর আসামি জরিনার স্বামী আব্দুর রহমানের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেওয়া হয়। মামলার রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি কাজি শহীদ এবং আসামিপক্ষে অ্যাডভোকেট মিজানুর রহমান কৌশলী ছিলেন।

আপনার মতামত লিখুন :