মেহেরপুরে হাবিব অয়েল মিলের ভিত্তি প্রস্তর উদ্বোধন

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  01:04 PM, 29 June 2022

মেহেরপুরে হাবিব ওয়েল ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের বিএটি’র সামনে হাবিব ওয়েল ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের নিজস্ব জমিতে ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধন করা হয়।

ডায়মন্ড অটো রাইচ মিল ও হাবিব ওয়েল ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের স্বত্বাধিকারী হাবিবুর রহমান হাবিব উপস্থিত থেকে ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধন করেন।

উদ্বোধনকালে হাবিব বলেন, মূলত এটি একটি ব্রান ওয়েল মিল। এই তেলটি আমার যে ডায়মন্ড অটো রাইস মিল আছে সেখানকার ব্রান দিয়ে অর্থাৎ ধানের পালিশ (গুঁড়া) দিয়ে এখানে তেল উৎপাদিত হবে। এটি একটি কোলেস্টেরলমুক্ত ভোজ্য তেল। সয়াবিন তেলের চেয়ে এ তেল অনেক ভালো ও স্বাস্থ্যসম্মত। এই তেল যেমন স্বাস্থ্যসম্মত, তেমনি সাশ্রয়ীও।

এলাকায় তেল উৎপাদন হলে নিজ এলাকার মানুষ সহ সারা বাংলাদেশে তেলের ঘাটতি বা চাহিদা কমে আসবে। এটি ২শ টনের রাইস মিল তৈরী হলে এখানে প্রায় সাড়ে ৪শ থেকে ৫শ লোকের কর্মসংস্থান হবে। এখানে ওয়েল মিলটি তৈরী হলে অনেক সুবিধা হবে যেমন বেকাররা কাজের সুযোগ পাবে এবং যারা ভোজ্য তেল ব্যবহার করে তারা সস্থা দামে তেল পাবে।

এসময় জেলা মটর শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি নজরুল ইসলাম, জাতীয় শ্রমিক লীগ মেহেরপুর জেলা শাখার সদস্য সচিব মোস্তাফিজুর রহমান বাবুল প্রমুখ উপস্থিত ছিলেন। এসময় সেখানে দোয়া ও মোনাজাত করা হয়।

আপনার মতামত লিখুন :