মেহেরপুরে হত্যা মামলায় ৫ ব্যক্তির যাবজ্জীবন সশ্রম কারাদন্ড

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  04:31 PM, 22 March 2021

মেহেরপুর সদর উপজেলা আমঝুপি ইউনিয়নের হিজুলি গ্রামে নুর ইসলাম হত্যা মামলায় ৫ ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছে মেহেরপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত।

সোমবার দুপুরের দিকে মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় দেন। যাবজ্জীবন সশ্রম কারাদন্ড সাজাপ্রাপ্ত সাগর হিজুলী গ্রামে আইজুদ্দিনের ছেলে, একই গ্রামের মোহাম্মদ হক আলী মহালদারের ছেলে, সোনা মফিজ উদ্দিনের ছেলে, হামিদুল নজর উদ্দিনের ছেলে এবং আলফাজ সদর উপজেলার গোভিপুর গ্রামের তাহাজ উদ্দিনের ছেলে।

সাজাপ্রাপ্ত সাগর এবং হককে কারাগারে পাঠানো হয়েছে। সাজাপ্রাপ্ত অপর আসামি হামিদুল, আলফাজ ও সোনা পলাতক রয়েছে। মামলার বিবরণে জানা গেছে, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ২০১০ সালের ২০ মার্চ রাতে হিজুলি গ্রামের নুর ইসলামকে নির্মমভাবে খুন করা হয়।

পরদিন সকালে হিজুলি গ্রামের মাঠ থেকে নুর ইসলামের লাশ উদ্ধার করা হয়। ওই ঘটনায় নুর ইসলামের স্ত্রী সাকেলা খাতুন বাদী হয়ে বাঃ দঃ বিঃ ৩০২/৩৪ পেনাল কোড, ধারায় সাগর, মোহাম্মদ হক, মোহাম্মদ সোনা, আলফাজ উদ্দিন, হামিদুল ইসলাম, বাবর আলী, খালেক, নিপু, উজ্জ্বল, রিকা তুল্লা, মহিউদ্দিন সহ মোট ১১ জনকে আসামী করে মেহেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন।

যার মামলা নং-১৪, জি/আর কেস নং- ১২৩/১০, সেশন কেস নং-৬২/১১। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই কামাল প্রাথমিক তদন্ত শেষে আদালতে সাগর, মোহাম্মদ হক, মোহাম্মদ সোনা, আলফাজ উদ্দিন, ও হামিদুল ইসলামের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। উক্ত মামলায় মোট ১৪ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন।

এতে আসামি সাগর, মোহাম্মদ হক, মোহাম্মদ সোনা, আলফাজ উদ্দিন, ও হামিদুল ইসলাম দোষী প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত তাদের প্রত্যেককে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডের আদেশ দেন। মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামিরা আটকের দিন থেকে তাদের সাজা শুরু হবে। মামলায় রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি কাজী শহীদুল হক এবং আসামিপক্ষের এ্যাডভোকেট আসাদুল আজম খোকন কৌশলী ছিলেন।

আপনার মতামত লিখুন :