মেহেরপুরে মিনা দিবস পালিত

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  09:46 PM, 24 September 2022

“নিরাপদ ও আনন্দময় পরিবেশে শিক্ষা” এই প্রতিপাদ্য প্রতি বছরের ন্যায় এবারও মেহেরপুরে যথাযোগ্য মর্যাদায় মিনা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে জেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।

শনিবার সকালে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) লিংকন বিশ্বাসের নেতৃত্বে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের বিএম মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কাছে থেকে শুরু করে প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের গিয়ে শেষ হয়। র‌্যালীতে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা অংশ নেয়। এই সময় শিশুদের অধিকার এবং শিক্ষা সুযোগ ও পরিবেশ নিয়ে বিভিন্ন শ্লোগান সম্বলিত প্লাকার্ড তাদের হাতে ছিল।

র‌্যালীতে অন্যদের মধ্যে সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তৌহিদুল ইসলাম, আতাউর রহমান, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আপিল উদ্দিন সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় মেহেরপুরের শিক্ষাবিদ বঙ্গবন্ধু শিক্ষা গবেষণা পরিষদের সভাপতি প্রফেসর হাসানুজ্জামান মালেক, কথা সাহিত্যিক শ্বাশত্ব নিপ্পন উপস্থিত ছিলেন। সেখানে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) লিংকন বিশ্বাস সহ উপস্থিত অতিথিরা শিশুদের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক বিভিন্ন গল্প শোনান।

আপনার মতামত লিখুন :