মেহেরপুরে পৌরসভার স্বতন্ত্র মেয়র প্রার্থীর প্রার্থীতা বাতিলের আবেদন চেয়ে সরকার দলীয় মেয়র প্রার্থীর আবেদন

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  07:50 AM, 23 May 2022

আসন্ন মেহেরপুর পৌরসভা ও সদর উপজেলার চারটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে মেয়র, ইউপি চেয়ারম্যান, কাউন্সিলর ও সাধারণ সদস্য (মেম্বর) প্রার্থীতা বাতিল ও প্রার্থীতা ফিরে পেতে আপিল আবেদনে এখন নির্বাচনী মাঠ উত্তপ্ত হতে শুরু করেছে।

হলফনামায় তথ্য গোপনের অভিযোগ এনে মেহেরপুর পৌরসভার সাবেক মেয়র ও স্বতন্ত্র প্রার্থী মোতাছিম বিল্লাহ মতু’র প্রার্থীতা বাতিল চেয়ে নির্বাচন কমিশনের অপিল করেছন বর্তমান মেয়র ও আওয়ামীলীগের দলীয় প্রার্থী মাহফুজুর রহমান রিটন।

এছাড়া পৌর সভার ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মনিরুল ইসলামের প্রার্থিতা বাতিল চেয়ে আপিল করেছে প্রতিপক্ষ প্রার্থী। রবিবার নির্বাচন কমিশনে আপিলের শেষ দিন পর্যন্ত এ আপিল করেন তারা।

ঋণ খেলাপীর অভিযোগ এনে পৌরসভার-১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মনিরুল ইসলামের প্রার্থিতা বাতিল চেয়ে আপিল করেন প্রতিপক্ষ প্রার্থী।

মেহেরপুর পৌরসভার ২ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী এশিয়ান টিভির মেহেরপুর জেলা প্রতিনিধি মিজানুর রহমান জনি, ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ফাহাদ খান, ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আক্তারুল ইসলাম, মোস্তাক আহমেদ, ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ইলিয়াস হোসেন, মনিরুল ইসলাম, ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী নাজমুল হাসান ও ৪,৫,৬ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর পদে পলি খাতুন তাদের প্রার্থীতা ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল আবেদন করেছেন।

এছাড়া মেহেরপুর সদর উপজেলার আমঝুপি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আকরামুল আজিম তার প্রার্থিতা ফিরে পেতেও আপিল করেছেন।

আগামী ৩ দিনের মধ্যে আপিলের শুনানি শেষে রায় ঘোষণা করা হবে বলে জানান আমঝুপি ইউনিয়ন নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার আব্দুল আজিজ।

এদিকে প্রার্থীতা বাতিলের আবেদন করায় নির্বাচনী মাঠ এখন থেকে গরম হওয়া শুরু হয়েছে। গত ১৯ মে বৃহস্পতিবার বিকাল ৫ টার সময় প্রার্থীতা যাচাই বাচাই শেষে এসব প্রার্থীতা বাতিল করা হয়েছে।

উল্লেখ্য, আগামী ১৫ জুন মেহেরপুর পৌরসভা, সদর উপজেলার আমঝুপি, শ্যামপুর (নবগঠিত), পিরোজপুর ও বারাদী (নবগঠিত) ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে।

আপনার মতামত লিখুন :