মেহেরপুরে দুই ফেনসিডিল কারবারীর যাবজ্জীবন

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  02:08 PM, 29 January 2023

ফেনসিডিল রাখার অপরাধে দুই ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। আজ রোব্বার দুপুরে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মোঃ শহীদুল্লাহ এ আদেশ প্রদান করেন।
দণ্ডিতরা হচ্ছে- মেহেরপুর সদর উপজেলার বামন পাড়া গ্রামের মতি মল্লিকের ছেলে মামুন মল্লিক ও টেংরামারী গ্রামের ইজালের ছেলে রবিউল ইসলাম। দণ্ডিতদেরকে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।
মামলার বিবরনে জানা গেছে ২০১৮ সালের ৪ সেপ্টেম্বর মেহেরপুর জেলা গোয়েন্দা পুলিশের(ডিবি) এসআই মোস্তফা শওকত জামান ও সঙ্গীয় ফোর্স মুজিবনগর উপজেলার সাহেবপুর বাজার এলাকায় সবজি বোঝাই একটি মিনি ট্রাকে তল্লাশি চালিয়ে ৮০০ বোতল ফেন্সিডিল উদ্ধার করে। ওই ঘটনায় ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মেহেরপুর সদর থানায় একটি মামলা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় মোট ১০ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। উভয় পক্ষের কৌশুলিদের যুক্তিতর্ক শেষে আসামী মামুন মল্লিক এবং রবিউল ইসলামের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতিতভাবে প্রমাণিত হওয়ায় তাদের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড প্রদান করেন।
মামলায় রাস্ট্রপক্ষের কৌশুলী ছিলেন পল্লব ভট্টাচার্য ও আসামী পক্ষের কৌশুলী ছিলেন খন্দকার একরামুল হক হীরা ও ইয়ারুল ইসলাম।

 

আপনার মতামত লিখুন :