মেহেরপুরে গৃহহীন, হতদরিদ্র ও অস্বচ্ছল পরিবারের মধ্যে ঘর হস্তান্তর

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  12:22 PM, 23 January 2021

মেহেরপুরে গৃহহীন হতদরিদ্র ও অস্বচ্ছল ২৮ পরিবার মধ্যে প্রধানমন্ত্রীর দেয়া ‘দুর্যোগ সহনীয় ঘর ও জমি ভিডিও কনফারেন্স এর মধ্যমে বিতরণ করা হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিতরণ কার্যক্রম শুরু করেন। এবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উদ্যোগে মেহেরপুর সদরের ১৬,গাংনীতে ০৮ ও  মুজিবনগরের ০৪টি দুর্যোগ সহনীয় ঘর নির্মাণ করেছে উপজেলা প্রশাসন। । সামাজিক নিরাপত্তা বেষ্টনী কার্যক্রম সম্প্রসারণ ও গ্রামীণ দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন ও এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনে সবার জন্য বাসস্থান নিশ্চিতকরণ কর্মসূচির আওতায় ওই ঘরগুলোর বিতরণ করা হয়।

গাংনী উপজেলা সভাকক্ষে গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা আরএম শাহনেওয়াজ ‘দুর্যোগ সহনীয় ঘর ও ২ শতক জমি সহ কাগজ পত্র বুঝিয়ে দেয়া দেন। এছাড়াও মেহেরপুর জেলা প্রশাসকের উদ্যোগে ১৬ টি  ও মুজিবনগরে ০৪টি ঘর নির্মাণ করা হয়েছে।

এ সময়  উপস্থিত ছিলেন,মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা  চেয়ারম্যান এমএ খালেক,উপজেলা ভাইস-চেয়ারম্যান এ্যাড. রাশেদুল হক জুয়েল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন,গাংনী উপজেলা ভূমি কর্মকর্তা নূর-ই-আলম সিদ্দিকী,গাংনী প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিরঞ্জন চক্রবর্তী, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাছিমা খাতুন, গাংনী থানার ওসি মোঃ বজলুর রহমান, গাংনী প্রেসক্লাবের সভাপতি প্রভাষক রমজান আলী প্রমুখ

উল্লেখ্য প্রতিটি ঘরের নির্মাণ ব্যায় ধরা হয়েছে ১ লক্ষ ৭১ হাজার টাকা।

আপনার মতামত লিখুন :