মেহেরপুরে কৃষক হত্যা মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  04:21 PM, 27 August 2020

মেহেরপুরে ফেরদৌস আলী নামের এক কৃষক হত্যার দায়ে কাবিদুল ইসলাম নামের একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। আজ
বৃহস্পতিবার সকালে মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ রিপতি কুমার বিশ্বাস এ আদেশ দেন। একই সঙ্গে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।
আসামী কাবিদুল ইসলাম সদর উপজেলার রাজাপুর গ্রামের সাবদার আলীর ছেলে এবং নিহত ফেরদৌস আলী একই গ্রামের আজিবুর রহমানের ছেলে। রায় ঘোষনার পর আসামী কাবিদুল ইসলামকে মেহেরপুর জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।
মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের ৭ জুলাই সন্ধ্যার সময় রাজাপুর-বারাকপুর চার রাস্তার মোড়ের একটি মাঁচায় ফেরদৌস আলী বসে ছিলেন। ওই সময় ঘাস কাটাকে কেন্দ্র করে বিরোধের জেরে কাবিদুল ইসলাম ধারালো হাঁসুয়া দিয়ে কুপিয়ে জখম করে কবিদুল। পরে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
ঐ ঘটনায় ফেরদৌসের ভাই রবগুল আলী বাদি হয়ে মেহেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন। মামলার প্রাথমিক তদন্ত শেষে আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেন তদন্তকারী কর্মকর্তা। ৭ জন সাক্ষি তাদের সাক্ষ্য প্রদান করেন। মামলার সাক্ষ্য ও নথি পর্যবেক্ষন শেষে আদালত আসামির যাবজ্জীবন কারাদণ্ড দেন।
মামলায় রাষ্ট্র পক্ষের আইনজীবী ছিলেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর কাজী শহিদুল হক এবং আসমী পক্ষের আইনজীবী ছিলেন শহিদুল ইসলাম।

আপনার মতামত লিখুন :