মেহেরপুরে কম্বাইন্ড পদ্ধতিতে ধান কাটার উদ্বোধন

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  02:24 PM, 18 May 2022

মেহেরপুরে কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে রবি মৌসুমে সমলয় পদ্ধতিতে হাইব্রিড বোরো ধান চাষে কম্বাইন্ড পদ্ধতিতে ধান কাটার উদ্বোধন করা হয়েছে।
আজ বুধবার সকাল ১১ টায় কৃষি প্রনোদনা কর্মসুচির আওতায় ৯৫ জন চাষীর ১শ ৫০ বিঘা জমির মেহেরপুর সদর উপজেলার বুড়িপোতা ইউনিয়নের নবিন নগর গ্রামের মাঠে এ ধান কাটার উদ্ভোধন করা হয়।
জেলা প্রশাসক ডঃ মোঃ মুনসুর আলম খান প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ধান কাটার উদ্ভোধন করেন । এসময় মেহেরপুর সদর উপজেলা নির্বহী কর্মকর্তা আসাদুজ্জামান রিপনের সভাপত্বিতে বিশেষ অতিথি ছিলেন মেহেরপুর কৃষি খামার বাড়ির উপ পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ সামছুল আলম খান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বুড়িপোতা ইউনিয়নের চেয়ারম্যান মেহেরপুর সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোছাঃ নাসরিন আক্তার ,বুড়িপোতা ইউনিয়ন পরিষদের চেয়াম্যান শাহ জামান, মেহেরপুর সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লতিফুনেচ্ছা লতা প্রমুখ।
প্রধান অতিথিজেলা প্রশাসক ডঃ মোঃ মুনসুর আলম খান বলেন ২০০৫ সালে আর একটি সরকার ক্ষমতায় ছিলো তখন দিনাজপুরে ২৫ জন কৃষক গুলিতে মারা গিযেছিলো। এ কৃষকরা সেচ কাজের জন্য বিদ্যুৎ ও সার চেয়েছিলো। বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে ২০০৮ সালে গঠিত সরকারের মন্ত্রীসভার প্রথম মিটিং এর প্রথম এজেন্ডা ছিলো সারের দাম কমানো। সেয় সময় ৭৫ টাকা থেকে কমিয়ে ২৫ টাকায় নিয়ে এসেছিলো বর্তমানে ১৬ টাকা কেজি দরে আপনারা সার পাচ্ছেন। ২০১৯ সালে ১৬ই ডিসেম্বর মাননীয় প্রধানমন্ত্রী টি এস পি সারের দাম ২২ টাকা থেকে ১৬ টাকায় নিয়ে আসে । কৃষিতে সরকারের ভ’র্তকি কৃষক ও কৃষি বিভাগের শ্রম মেধাতে দেশ খাদ্যে সয়ং সম্পুর্ণ হয়েছে।

আপনার মতামত লিখুন :