মেহেরপুরের মুজিবনগর সরকারের গার্ড অব অনার প্রদানকারী হামিদুল ইসলাম আর নেই

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  02:09 PM, 09 November 2022

মেহেরপুরের মুজিবনগরে ১৯৭১ সালের ১৭ এপ্রিল প্রথম সরকারের গার্ড অব অনার প্রদানকারী হামিদুল হক (৮২) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।মঙ্গলবার দিবাগত রাত ১১ টার দিকে মুজিবনগরের সোনাপুর গ্রামের নিজবাড়িতে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন।  মৃতুকালে তিনি স্ত্রী, ৩ পুত্র ও ৩ কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
পরিবারের সদস্যরা জানান- সোনাপুর গ্রামের মৃত নওশের মন্ডলের ছেলে হামিদুল হক বার্ধক্য জনিত কারণে মঙ্গলবার  দিনগত রাত ১১ টার দিকে নিজ বাড়িতে ইন্তেকাল করেন। ১৯৭১ সালের ১৭ এপ্রিল  মুজিবনগর সরকারের গার্ড অব অনার প্রদানকারী ১২ জন আনসার সদস্যের একজন ছিলেন হামিদুল হক।১২ জন আনসার সদস্যর মধ্যে হামিদুল হকের মৃত্যূতে আর ২ জন আনসার সদস্য জীবিত থাকলেন।
বুধবার সকাল ১১ টায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। এসময় রাষ্ট্রের পক্ষে সালাম গ্রহণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিমেষ বিশ্বাস। এসময় ১৪ আনসার ব্যাটিলিয়ন পরিচালক তরফদার আলমগীর হোসেন, জেলা আনসার এ্যাডজুডেন্ট শাহাদৎ হোসেন,  মুক্তিযোদ্ধা ও নানা শ্রেণী পেশার মানুষ জানাযায় অংশ নেন।জানাজা শেষে সোনাপুর গ্রাম্য কবরস্থানে তার লাশ দাফন করা হয়েছে।

আপনার মতামত লিখুন :