মেহেরপুরের মুজিবনগরে ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগ

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  04:14 PM, 27 August 2020

মেহেরপুরের মুজিবনগরে ভুল চিকিৎসায় তাসলিমা(২৩) নামের এক প্রসূতি মৃত্যুর অভিযোগ উঠেছে। সিজার করার পর অপারেশন টেবিলেই তার মৃত্যু হয় বলে অভিযোগ করেছে তার পরিবার।

বুধবার বিকালে মুজিবনগর কেদারগঞ্জের কুদরত-ই-খোদা ক্লিনিকে এ ঘটনা ঘটে। মৃত্যুর পর দায় এড়াতে কৌশলে তাসলিমাকে মেহেরপুর সদর হাসপাতালে পাঠায় ক্লিনিক কতৃপক্ষ। মৃত তাসলিমা খাতুন মুজিবনগর উপজেলার গোপালনগর গ্রামের ভুট্টোর স্ত্রী। তবে প্রসূতি তাসলিমা খাতুন মারা গেলেও সদ্য ভুমিষ্ট বাচ্চাটি সুস্থ্য আছে।

পরিবারিক সুত্রে জানা যায়, তাসলিমা খাতুনের প্রসব বেদনা উঠলে স্থানীয় ক্লিনিকে নিয়ে যাওয়া হয়। সেখানে দ্রুত সিজার করার পরামর্শ দেন ডাক্তাররা। পরে বুধবার দুপুর ২ টার দিকে ডা. রিসার্ড সরেন তাসলিমাকে সিজার করে।

পরে রোগীর কোন সাড়াশব্দ না থাকায় আমাদের মেহেরপুর জেনারেল হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন ডা. রিসার্ড সরেন। পরে মেহেরপুর জেনারেল হাসপালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিসক ডা. মাহাববুল হাসান মেহেদী তাকে মৃত ঘোষনা করেন।

মেহেরপুর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মখলেছুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, আমাদের হাসপাতালে সাড়ে তিনটার দিকে তাসলিমা নিয়ে আসা হয়। আমরা পরীক্ষা করে তাকে মৃত ঘোষনা করি। তবে ঘন্টাখানেক আগে তার মৃত্যু হয়েছে বলে আমাদের ধারনা।

কুদরতি-ই-খোদা ক্লিনিকের ডা. রিসার্ড সরেন বলেন, আমি সিজার করার পর সে সুস্থ ছিল। পরে তার হার্টেও সমস্যা দেখা দেয়।

এ অবস্থায় তাকে মেহেরপুর জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়। অপারেমন টেবিলেই তার মৃত্যু হয় এমন অভিযোগ অস্বিকার করে তিনি জানান, আমার মনে হয় মেহেরপুর জেনারেল হাসপাতালে না হয় যাওয়ার সময় রাস্তায় তার মৃত্যু হয়।

আপনার মতামত লিখুন :