মেহেরপুরের ইউনিভার্সাল এমিটি এর উদ্যোগে সেহরি ও ইফতার সামগ্রী বিতরণ

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  04:45 PM, 11 April 2021

মেহেরপুরের গাংনী উপজেলার কাথুলী ইউনিয়নের বিভিন্ন গ্রামের হতদরিদ্র ও অসহায় মানুষের মাঝে সেহরি ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। রোববার সকাল ১০ টার দিকে কাথুলী বাজারে পূর্ব প্রস্তুতকৃত তালিকা অনুযায়ী হতদরিদ্র অসহায় মানুষের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

সম্পূর্ণভাবে অরাজনৈতিক এ সংগঠনটির পরিচালক খুলনা ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক মেহেদী হাসান। তাঁর দক্ষ নেতৃত্বে এলাকার কিছু সংখ্যক যুবক সংগঠনটিতে স্বেচ্ছাসেবার ভিত্তিতে নিরলসভাবে কাজ করে চলেছেন।

কর্মসূচির আওতায় গত তিন দিন যাবৎ দেশের বিভিন্ন জেলায় এ খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। কাথুলী ইউনিয়নে বিভিন্ন ক্যাটাগরিতে মোট ২২ জন হত দরিদ্র ও অসহায় মানুষের মাঝে ১৯টি আইটেমের রমাজান উপহার নামে একটি প্যাকেজ সরবরাহ করা হয়।

এ প্যাকেজটি পেয়ে সুবিধাভোগী মানুষগুলো অন্তর থেকে দোয়া করেছেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও সহযোগী প্রত্যেকটি সদস্যকে। সেহরি ও ইফতার সামগ্রীর আইটেম গুলো হলো- চাল ৩০ কেজি, ডাল দু’কেজি, আলু ৫ কেজি, পেঁয়াজ ৩ কেজি, রসুন ১ কেজি, লবণ ১ কেজি, তেল ২ কেজি, ছোলা ২ কেজি, হলুদ ১শ’ গ্রাম, গুড়া মরিচ ২’শ গ্রাম, জিরা ১শ’ গ্রাম, ধনিয়া ১শ’ গ্রাম, আদা ২শ’৫০ গ্রাম, সাবান ১ পিস, মুড়ি ১ কেজি, চিড়া ১ কেজি, চিনি ১ কেজি, প্যাকেট দুধ ৪শ’ গ্রাম ও খেজুর ১ কেজি।

এ খাদ্য সামগ্রী বিতরণ এর আগে স্বেচ্ছাসেবক মানিক সংগঠনটির লক্ষ্য ও উদ্দেশ্য, বিভিন্ন প্রকল্প, কর্মপরিধি বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। এ সময় অন্যান্যদের মধ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক ফিরোজ, নাজমুল, ইমরান ও রুবেল। সংগঠনটির উত্তরোত্তর কর্মপরিধি বৃদ্ধি ও মানবকল্যাণে আরো গুরুত্বপূর্ণ ভূমিকা ও অবদান রাখার প্রত্যাশা ব্যক্ত করেন বক্তারা।

আপনার মতামত লিখুন :