মুজিবনগরে সেই অবৈধ যন্ত্রদানবের ধাক্কায় এবার ভাইবোন গুরুতর আহত

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  04:02 PM, 31 January 2023

মেহেরপুরের মুজিবনগরে যন্ত্রদানব নামে পরিচিতি অবৈধ ট্রাক্টর টলির ধাক্কায় এবার দুই ভাই বোন গুরুতর আহত হয়েছেন। আজ মঙ্গলবার দুপুর পৌনে বারটার দিকে মুজিবনগর-দর্শনা সড়কের বাগোয়ানে এ দুর্ঘটনা ঘটে।
আহতরা হলেন- মেহেরপুর সদর উপজেলার বাড়িবাকা গ্রামের আয়নাল হকের ছেলে নাফিজ (২০) ও মেয়ে শাহনাজ (২৫)। এ ঘটনায় অবৈধ যানের দাপটে আবারও তীব্র সমালোচনায় পড়েছে প্রশাসন।
স্থানীয় সুত্রে জানা গেছে, নাফিজ তার বোনকে সঙ্গে নিয়ে মোটর সাইকেল চালিয়ে দর্শনা থেকে বাড়ির উদ্দেশ্যে যাচ্ছিলেন। পথে বাগোয়ান গ্রাম পর্যন্ত পৌঁছুলেই ঘটে অনাকাঙ্খিত দুর্ঘটনা। একটি ট্রাক্টর টলি সামনে থেকে গিয়ে পড়লে মোটর সাইকেলের সাথে সংঘর্ষ হয়। এতে রাস্তায় ছিটকে পড়ে গুরুতর আহত হন নাফিজ ও তার বোন শাহনাজ।

স্থানীয়রা জানান, বাগোয়ান গ্রামের পুরাতন ইটভাটার পাশে নজরুল ইসলামের পুকুর করে ইটভাটায় মাটি দেওয়া হচ্ছে। এই মাটি বহনের জন্য ট্রাক্টর টলি সকাল থেকে রাত অবধি অবাধে যাতায়ত করছে। প্রধান সড়ক থেকে পুকুরের রাস্তায় প্রবেশের সময় ট্রাক্টর টলিটি মোটর সাইকেলের সাথে সংঘর্ষে জড়ায়।
স্থানীয়রা জানান, এই যন্ত্রদানব ট্রাক্টরটি কোন প্রকার সিগন্যাল ছাড়াই প্রধান সড়ক থেকে পাশের সড়কের দিকে প্রবেশ করে। ফলে মোটর সাইকেল চালক আর নিয়ন্ত্রণ করতে পারেননি। ঘটনার জন্য ট্রাক্টর টলির চালককে দায়ী করছেন স্থানীয়রা।
এদিকে গুরুতর আহত ভাইবোনকে উদ্ধার করে স্থানীয়রা মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করে। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদেরকে মেহেরপুর জেনারেল হাসপাতালে পাঠিয়েছে মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা।
স্থানীয় জানান, প্রশাসনের নাগের ডগায় দিন রাত দাপিয়ে বেড়াচ্ছে ইটভাটায় মাটি, বালু, কাঠ ও ইট বহনকারী নানা প্রকার অবৈধ যানবাহন। এগুলো চলাচলে কোন নিয়ন্ত্রণ না থাকায় প্রায়ই ঘটছে এমন অনাকাঙ্খিত দুর্ঘটনা। এতে মাঝে মাঝে প্রাণহানি হচ্ছে আবার কখনও কখনও পঙ্গুত্ব বরণ করতে হচ্ছে সড়কে চলা মানুষগুলোকে। তাই দ্রুত এসব অবৈধ যানবাহন নিয়ন্ত্রণে প্রশাসন কার্যকরী ব্যবস্থা গ্রহণ করবে এমনটাই প্রত্যাশা ভুক্তভোগী পরিবার এবং এলাকাবাসীর।

আপনার মতামত লিখুন :