বামন্দী বাজারের দৈত্যকার বট গাছটি এখন মরণ ফাঁদ

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  06:58 AM, 21 June 2022

মেহেরপুরে জেলার বাণিজ্যিক নগরী বামন্দী। ব্যাস্ততম এই উপশহরে প্রতিদিনই বিভিন্ন এলাকার হাজার হাজার মানুষ বিভিন্ন কাজে কর্মে আসেন। বামন্দী শহরের ব্যাস্ততম এ মোড়ে প্রতিদিন শত শত যানবাহন ও মানুষ চলাচল করে থাকে।

বামন্দী বাজারের প্রাণকেন্দ্রে ব্যাংক এশিয়ার সামনে দৈত্যকার সেই শতবর্ষী মৃত বটগাছটি এখন এলাকার মানুষের জন্য মরণফাঁদে পরিণত হয়েছে। ঝুঁকিপূর্ণ গাছটি ভেঙ্গে পড়ে যে কোনো সময় ঘটতে পারে মর্মান্তিক দূর্ঘটনা।

ইতোমধ্যে গাছটির কয়েকটি শাখা ডাল ভেঙ্গে পড়েছে। যেকোন সময় ভেঙ্গে পড়তে পারে অবশিষ্ট ডালগুলো। গাছটি ভেঙ্গে পড়লে জান মালের ক্ষতি সাধিত হতে পারে বলে জানালেন স্থানীয় ব্যবসায়ীরা।

বামন্দী বাজারের স্থানীয় ক্রোকারিজ ব্যবসায়ী আসাদুজ্জামান স্বপন বলেন, গাছটি অনেক আগেই মারা গেছে। এটি দীর্ঘদিন যাবৎ এভাবে দাঁড়িয়ে থাকায় এখন ঝুঁকিপূর্ণ হয়ে গেছে।

স্থানীয় হার্ডওয়্যার ব্যবসায়ী আব্দুল মালেক চপল বিশ্বাস জানান, গাছটি কেটে অপসারণের জন্য প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষণ করছি। অনতিবিলম্বে কেটে অপসারণ না করা হলে যে কোনো সময় ঘটতে পারে প্রাণহানির মত ঘটনা। বিষয়টি গাংনী উপজেলা নির্বাহী অফিসারের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ওবায়দুর রহমান কমল বলেন, আমি ঢাকাতে এসেছি। ফিরে এসেই উপজেলা প্রশাসনের সাথে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ নেবো।

আপনার মতামত লিখুন :