ফৌজদারি রিভিশ মামলায় দোতরফা শুনানি অন্তে মঞ্জুর করে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের আদেশ বাতিল

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  09:57 PM, 13 April 2022

মেহেরপুরের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস ফৌজদারি রিভিশন একটি মামলা দোতরফা শুনানি অন্তে মঞ্জুর করে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের আদেশ বাতিল করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দ্বিতীয় আদালতের বিচারকের দেয়া রায় বহাল রেখেছেন।

বুধবার দুপুরের দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় দেন। মামলার বিবরণে জানা গেছে মেহেরপুরের গাংনী উপজেলার চৌগাছা গ্রামের পানাউল্লাহ ছেলে নূর মোহাম্মদ একই গ্রামের খবীর উদ্দিনের ছেলে আবু বক্কর, আবু বক্কর এর ছেলে তৌফিকুল,সুন্নত আলীর ছেলে রবিউল, মান্নাফ এবং আবু বক্কর এর ছেলে রহিদুলের বিরুদ্ধে মেহেরপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন।

মামলায় উল্লেখ করা হয় আসামিরা বাদীর দখলে থাকা জমিতে লাগানো বিভিন্ন ধরনের ৯০ হাজার টাকা মূল্যের গাছ কেটে নিয়ে যায়। ঐসময় বাধা দিতে গেলে তাদেরকে মারধর করা হয়। ১৩/৪ /২০১১ এর দায়ের করা মামলায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ২য় আদালতে ১৪৩/৪৪৭ও ৩৭৯ ধারায় আসামিরা দোষী প্রমাণিত হওয়ায় ১৪৩ ধারায় প্রত্যেককে ৩ মাসের করে সশ্রম কারাদণ্ড,৩ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ১৫ দিনের করে সশ্রম কারাদণ্ডাদেশ দেন।

একই মামলা ৪৪৭ ধারায় প্রত্যেককে ২ মাস করে সশ্রম কারাদণ্ড, ৩শ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ৭ দিনের করে কারাদন্ড দেশ এবং ৩৭৯ ধারায় প্রত্যেকে দুই বছর করে সশ্রম কারাদণ্ড, ৩ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের করে কারাদণ্ডাদেশ দেন। পরে সাজাপ্রাপ্ত আসামি রা মেহেরপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ক্রিমিনাল আপিল মামলা দায়ের করেন। যার নং ২১/২০১২।

চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গোলক চন্দ্র বিশ্বাস আপিলের শুনানি শেষে ২০১৫ সালের ৬ মে তারিখে নিম্ন আদালতের আদেশ বাতিল করে দেন। পরে মামলার বাদী নূর মোহাম্মদ ফৌজদারি রিভিশন মামলাটি বিজ্ঞ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গোলক চন্দ্র বিশ্বাসের ক্রিমিনাল আপিলে আদেশ বাতিল চেয়ে মেহেরপুর অতিরিক্ত জেলা দায়রা জজ আদালতে আপিল করেন। আপিলে শুনানি শেষে অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস ফৌজদারি রিভিশন মামলাটি দোতরফা সোনানী অন্তে মঞ্জুর করেন।এবং চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গোপন গোলক চন্দ্র বিশ্বাস কর্তৃক বিগত ৩১/২০১২ তারিখের আদেশটা বাতিল করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ২য় আদালতের ১০০/১০ নং মামকার ৫/১১/২০১২ তারিখে দেয়া আদেশ বহাল -বলবৎ রাখার নির্দেশ দেন।

আপনার মতামত লিখুন :