ফেনসিডিল রাখার অভিযোগে এক ব্যক্তির কারাদণ্ড

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  02:34 PM, 12 April 2022

ফেনসিডিল রাখার অভিযোগে সাকেরুল ইসলাম নামের এক ব্যক্তিকে ৫ বছরের সশ্রম কারাদণ্ডসহ ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরের দিকে মেহেরপুর স্পেশাল ট্রাইব্যুনাল-২য় আদালতের বিচারক রিপতী কুমার বিশ্বাস এ রায় দেন। সাজাপ্রাপ্ত সাকেরুল ইসলাম মেহেরপুরের গাংনী উপজেলার কাজিপুর গ্রামের শহিদুল ইসলামের ছেলে। মামলার অপর আসামি রেজাউল এর বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত না হওয়ায় আদালত তাকে বেকসুর খালাস দিয়েছেন। সাজাপ্রাপ্ত আসামি সাকেরুল ইসলাম (পলাতক) রয়েছে। তাকে আটকের দিন থেকে তার সাজা শুরু হবে।

মামলার বিবরণে জানা গেছে।২০১৫ সালের ১৩ ডিসেম্বর মেহেরপুরের গাংনী উপজেলার ভবানীপুর ক্যাম্প ইনচার্য ফজর আলীর নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে গাংনী উপজেলার ভবানীপুর গ্রাম থেকে সাকেরুলকে আটক করা হয়। এ সময় সাকেরুলের কাছ থেকে কার্টুন বোঝাই ৩০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। ওই ঘটনায় বিশেষ ক্ষমতা আইন,১৯৭৪ এর ২৫ বি (১)(বি) ধারায় গাংনী থানায় সাকেরুল ও রেজাউলকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়। যার জি আর কেস নং ৩৩৪/১৫। স্পেশাল ট্রাইবুনাল নং ৮০/২০১৬। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করেন।

মামলায় মোট ৫ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। এতে আসামি সাকেরুল ইসলাম দোষী প্রমাণিত হওয়ায় বিজ্ঞ বিচারক তাকে ৫ বছরের সশ্রম কারাদণ্ডদেশসহ ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন। মামলার অপর আসামি রেজাউল এর বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস ঘোষনা করা হয়। মামলায় রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পিপি কাজী শহীদুল হক এবং আসামি পক্ষে একেএম জিল্লুর রহমান কৌশলী ছিলেন।

আপনার মতামত লিখুন :