প্রথম ও দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীরা বই বঞ্চিত,মেহেরপুরে বই উৎসব

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  01:45 PM, 01 January 2023

মেহেরপুরের তিনটি উপজেলা একযোগে শুরু হয়েছে বই উৎসব। প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়। তবে সরবরাহ না থাকায় প্রথম ও দ্বিতীয় শ্রেণির বই বিতরণ করা সম্ভব হয়নি। রবিবার সকালে রামনগর প্রাথমিক বিদ্যালয় জেলা প্রশাসক ড. মনসুর আলম খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলা ব্যাপী বই উৎসবের উদ্বোধন করেন।
মেহেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মাধ্যমিক পর্যায়ে বই উৎসবের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইটি) লিউজা উল জান্নাহ।
এদিকে রোববার সকালে গাংনীর সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয়ে এই বই উৎসবের উদ্বোধন করেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম। গাংনী উপজেলায় ১৬২ প্রাক প্রাথমিক ও প্রাথমিক বিদ্যালয়, ১০টি মাদ্রাসা ও ৬৭টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়। তবে প্রথম ও দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীদের বই সরবরাহ না থাকায় শিক্ষাথর্ীরা ফিরেছেন খালি হাতে। অপর দিকে প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয়, চতুর্থ ও ৫ম শ্রেণির বই পুর্ণসেট না থাকায় মাত্র তিনটি করে বই দেয়া হয়।
একই ভাবে মুজিবনগর উপজেলাতেও বই উৎসবের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস।
গাংনী উপজেলা শিক্ষা অফিসার নাসির উদ্দীন জানান, পুস্তক প্রকাশনী থেকে বই সরবরাহ না করায় প্রথম ও দ্বিতীয় শ্রেণির বই বিতরন করা সম্ভব হয়নি। অন্য শ্রেণির পাঠ্য বই কিছুটা সংকট রয়েছে। কিছু দিনের মধ্যে বই সরবরাহ করা হলে শিক্ষার্থীরা বই পাবে। দেরীতে বই বিতরণ হলেও পাঠ দানের ক্ষেত্রে কোন সমস্য হবে না বলেও জানান নেই শিক্ষা কর্মকর্তা।

আপনার মতামত লিখুন :