দ্বিতীয় ধাপঃ ইউপি নির্বাচনে আগামীকাল প্রার্থীদের ভাগ্য পরীক্ষা

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  08:49 PM, 10 November 2021

বৃহস্পতিবার দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে মেহেরপুরের গাংনী উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদে ৫ চেয়ারম্যান, ১৫ জন সংরক্ষিত সদস্য এবং ৪৫ জন সাধারণ সদস্যের ভাগ্য পরীক্ষা শুরু হচ্ছে।

গাংনী উপজেলার ৫টি ইউনিয়নের জন্য ২১ জন চেয়ারম্যান প্রার্থী, সংরক্ষিত সদস্যপদের ৫৬ জন এবং সাধারণ সদস্য পদে ১৮৪ জন ভাগ্য পরীক্ষা শেষ মুহূর্তের প্রস্তুতি শেষ করেছেন।

বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত ভোটদান পর্ব চলবে, সন্ধ্যা নাগাদ ৫ চেয়ারম্যান,১৫ জন সংরক্ষিত সদস্য এবং ৪৫ জন সাধারণ সদস্যের ভাগ্য পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। গাংনী উপজেলার কাথুলী ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন ৪জন।

এরা হলেন-আওয়ামী লীগের মনােনিত প্রার্থী গােলজার হােসেন, স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান রানা, শিহাব আলী,আবুল বাসার।
সাহারবাটী ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন ৫জন। এরা হলেন-আওয়ামী লীগের মনােনিত প্রার্থী মশিউর রহমান, স্বতন্ত্র প্রার্থী রাকিবুল ইসলাম টুটুল,বাসীরুল আজিজ হাসান,ছানারুল ইসলাম ও (জাপা) জাতীয় পার্টির মনােনিত প্রার্থীর মনােনিত প্রার্থী বাবলুর রহমান। তেঁতুলবাড়ীয়া ইউনিয়নে ৫জন চেয়ারম্যান প্রার্থী রয়েছেন।

এরা হলেন-আওয়ামী লীগের মনােনিত আব্দুল্লাহ-আল মামুন,স্বতন্ত্র প্রার্থী নাজমুল হুদা বিশ্বাস,জাহাঙ্গীর আলম,আব্দুল মােতালেব ও ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মনােনিত প্রার্থী আমিনুল বারী।বামন্দী ইউনিয়নে ৪জন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন। এরা হলেন-আওয়ামী লীগের মনােনিত প্রার্থী ওবাইদুর রহমান কমল,স্বতন্ত্র প্রার্থী আজিজুল হক,আব্দুল আওয়াল ও মেহেদী হাসান সম্রাট।

মটমুড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। এরা হলেন-আওয়ামী লীগের মনােনিত প্রার্থী আবুল হাশেম,স্বতন্ত্র প্রার্থী সােহেল আহমেদ ও (জাপা) জাতীয় পার্টির মনােনিত প্রার্থী আব্দুস সালাম।

এই পাঁচটি ইউনিয়নের সংরক্ষিত সদস্যপদে ৫৬ জন এবং সাধারণ সদস্য পদে ১৮৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা। গাংনী উপজেলার কাথুলী ইউনিয়ন সাহারবাটি ইউনিয়ন, তেঁতুলবাড়িয়া ইউনিয়ন, বামুন্দি ইউনিয়ন এবং মোটমুড়া ইউনিয়নে মোট ৪৭ টি কেন্দ্রে ৩৪৬ টি বুথে ভোট গ্রহণ চলবে। গাংনী উপজেলার ৫টি ইউনিয়নের মোট ১ লক্ষ ১৮ হাজার ৭২৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এর মধ্যে ৫৮ হাজার ৪৯৫ জন পুরুষ এবং ৫৯ হাজার ৪২৯ জন মহিলা ভোটার রয়েছেন।

আপনার মতামত লিখুন :