তেলে নয়, এবার জলে চলবে বাইক, আকর্ষণীয় মোটরবাইক আনছে Yahama

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  03:01 PM, 18 August 2020

তেলে নয়, এবার জলে চলবে বাইক, আকর্ষণীয় মোটরবাইক আনছে Yahama

মোটরবাইক দুনিয়ায় একের পর এক নতুন পরিকল্পনা বাস্তবায়িত করে থাকে বিভিন্ন নির্মাণকারী সংস্থাগুলি। সম্প্রতি এবার র‍্যাডিকাল মোটরসাইকেলের ধারণা প্রকাশ করলো জনপ্রিয় সংস্থা Yamaha। বাইকটির নাম স্থির করা হয়েছে Yamaha XT500 H2O edition। অর্থাৎ, স্পষ্ট ভাবেই বোঝা যাচ্ছে যে, বাইকটি জল দ্বারা চালিত হতে চলেছে। তবে প্রকল্পটি নতুন নয়, শুরু হয়েছিল 2016 সালে। এবার সেই ধারণার তৃতীয় পুনরাবৃত্তি।

এই XT500 H2O সংস্করণটি নিয়ে বিশেষজ্ঞদের মত অনুযায়ী জানা গিয়েছে, এটি Yamaha XT500 এর আপডেটেড মডেল। অন্যদিকে, 499 সিসি, পেট্রোল ইঞ্জিন, ফোর স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন যুক্ত ক্লাসিক Yahama XT500 মডেলটি 1975-1981 সালের মধ্যে বিক্রি হওয়া অন্যতম সেরা বাইক ছিল।

পাশাপাশি অনেকেই মনে করছেন, XT500 H2O মডেলটি ভবিষ্যতে যে সমস্ত বাইকে আসতে চলেছে সেই ধারণারই বাস্তবায়ন। আজ থেকে আগামী পাঁচ বছর পর হয়তো এই মডেলের বাইকের রমরমা দেখা দেবে। উল্লেখযোগ্য বিষয় হল, বাইকটি ‘Water’ ইঞ্জিন দ্বারা চালিত হওয়ার বৈশিষ্ট্য একে সাধারণ বাইক থেকে পৃথক করে তুলেছে।

যদিও বাইকটি কবে লঞ্চ করা হতে পারে, সেই বিষয়ে কিছু স্পষ্ট জানায়নি সংশ্লিষ্ট সংস্থা। তবে 2025 সালের পরই এটি বাজারে আসবে বলে অনুমান করা হচ্ছে।

 

সূত্র : TechPingo

আপনার মতামত লিখুন :