তরুণ সাংবাদিক রুমন বিশ্বাসের শুভ জন্মদিন আজ

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  12:20 AM, 06 May 2021

সৃজনশীল সাংবাদিকতায় প্রতিটি সাংবাদিক-ই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তেমনি একজন সময়ের সাহসী তরুণ সাংবাদিক রুমন বিশ্বাস।

এ সময়ের সাহসী অনলাইন নিউজ পোর্টাল প্রতিদিনের কুষ্টিয়া নিউজ’দৈনিক দৌলতপুর নিউজ, জনগণের কন্ঠ,গাংনীর চোখ ও জেকে টিভিতে স্টাফ রিপোর্টার’ দৌলতপুর প্রতিনিধি হিসাবে কাজ করে যাচ্ছেন।আজ ২১তম জন্মদিন।


বিজ্ঞাপনঃ
যেখানে অন্যায় অত্যাচার, অপরাধ, দুর্নীতি, দুঃশাসন সেখানেই নির্ভীক, সাহসী, এক সাংবাদিকের পদচারণা। যে কোন মূল্যেই তিনি তুলে নিয়ে আসবেন ঘটনার অন্তরালের মূল রহস্য। অপরাধ ও অপরাধী যত গভীরেই থাকুক না কেন সেখান থেকেই তিনি তার চতুরতা ও একনিষ্ঠ কর্মদক্ষতা দিয়ে টেনে বের করেন লুকানো সেইসব অপরাধীদের। তাদের মন্দ কাজের সকল আমলনামা। তুলে ধরেন দেশ ও জাতীর সম্মুখে। যিনি সত্যের সন্ধানে নির্ভীক সাংবাদিক, জীবনে সুখ,বিলাস, লোভ,মোহ ও ত্যাগের প্রতীক। সহজ সরল জীবন কিন্তু অন্যায়ের বিরুদ্ধে জিহাদী। অপরাধ মুক্ত সমাজ প্রতিষ্ঠার অপ্রতিদ্বন্দ্বী। অন্যায়ের সাথে কখনোই আপোষ করেন না যিনি তিনি আর কেউ নয়, তিনি এ সময়ের প্রিয় প্রতিবাদী ও তরুণ সাংবাদিক সকলের প্রিয় মুখ রুমন বিশ্বাস।আজকের আকাশে অনেক তারা, দিন ছিল সূর্যে ভরা। আজকের জোসনাটা আরও সুন্দর,সন্ধ্যাটা আগুন লাগা। আজকের পৃথিবী তোমার জন্য, ভরে থাকা ভাল লাগা। মুখরিত হবে দিন গানে গানে, আগামীর সম্ভাবনা। আপনি এই দিনে পৃথিবীতে এসেছন তাই শুভেচ্ছা আপনাকে, তাই অনাগত খন হোক আরও সুন্দর উজ্জ্বল দিন কামনায়।আজকের এই দিনে এক শুভ ক্ষণে ২০০০সালের ৬ মে কুষ্টিয়া দৌলতপুর উপজেলার খলিসাকুন্ডি ইউনিয়নের নজীবপুর গ্রামে তার জন্ম,এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে মায়ের কোল জুড়ে ভূমিষ্ঠ হয় এক নবজাতক শিশু। আর সেই নবজাতক শিশুটি আজকের স্বনামধন্য অনলাইন নিউজ প্রতিদিনের কুষ্টিয়া নিউজে দৈনিক দৌলতপুর নিউজ, জনগণের কন্ঠ ও জেকে টিভিতে স্টাফ রিপোর্টার সকলের প্রাণ প্রিয় রুমন বিশ্বাস। এ সময়ের সাংবাদিকতায় কুষ্টিয়া দৌলতপুরের কয়েকজন ঈর্ষান্বিত সাংবাদিকের মধ্যে রুমন বিশ্বাস নামটি বেশ পরিচিত ও অন্যতম। রুমন বিশ্বাস এসএস সি পাস করেন বড়গাংদিয়া মাধ্যমিব বিদ্যালয় থেকে তার পরে সে বড়গাংদিয়া নাসির উদ্দিন বিশ্বাস মহাবিদ্যালয় কলেজে ভর্তি হন।

সাংবাদিকতার শুরুটা ২০১৮ সাল থেকে। ছাত্রজীবন থেকেই অনলাইন নিউজ পোর্টাল প্রতিদিনের কুষ্টিয়া নিউজ.কম দৈনিক দৌলতপুর নিউজ.কম জনগণের কণ্ঠ ও জেকে টিভিতে এ লেখা লেখির সাথে সম্পৃক্ত ছিলেন। আর দৌলতপুর প্রতিনিধি হন।প্রতিদিনের কুষ্টিয়া নিউজের.কম এর প্রধান সম্পাদক মোঃরাকিব হাসান ও সম্পাদক ও প্রকাশক খালিদ হাসান রিংকু ও দৈনিক দৌলতপুর নিউজ.কম ও জনগণের কন্ঠের এর সম্পাদক মাসিদুল ইসলাম মানিক এর হাত ধরে সাংবাদিকতার হাতেখড়ি পেয়েছিলেন রুমন বিশ্বাস । সাংবাদিকতার মত মহান পেশা ছেড়ে অন্য কিছুই ভাবতে চান না।তিনি। রুমন বিশ্বাস নম্র,ভদ্র, বাচন ভঙ্গি, শুদ্ধ উচ্চারণ, উত্তম চারিত্রিক গুণাবলী, প্রাণবন্ত ও ব্যক্তিত্ব সম্পন্ন একজন মানুষ।তাঁর সবচেয়ে বড় বৈশিষ্ট্য হল তার সৃজনশীলতা। প্রকাশভঙ্গী,নম্র ও কোমল আচরণের জন্য তিনি সকলের কাছে সমান সমাদৃত।সবসময় ইতিবাচক মানসিকতা পোষণ করেন এই সাংবাদিক-গবেষক। অল্প বয়সে এতো সাফল্যের পেছনের সূত্র মনে করেন ‘ইতিবাচক থাকা’কে। দেশকে নিয়ে প্রচন্ড আশাবাদী তিনি। সমৃদ্ধ এবং উন্নত এক দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেন রুমন বিশ্বাস।

আপনার মতামত লিখুন :