ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রভাষক হলেন গাংনীর কৃতি সন্তান রাসেল

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  09:10 AM, 30 July 2022

অজপাড়াগাঁ থেকে বেড়ে ওঠা মেধাবী ছাত্র মো: রাসেল বিশ্বাস লেখাপড়ার সুযোগ পেয়েছিলেন দেশের শীর্ষস্থানীয় শিক্ষাপ্রতিষ্ঠান ঢাকা বিশ্ববিদ্যালয়ে। অক্লান্ত পরিশ্রম আর উদ্যম প্রচেষ্টায় আজ সেই অজপাড়া থেকে বেড়ে ওঠা মেধাবী ছাত্রটি ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার সুযোগ লাভ করেছে।
মেহেরপুরের গাংনী উপজেলার প্রত্যন্ত অঞ্চল মটমুড়া ইউনিয়নের কামারখালী গ্রামের মো: রাসেল বিশ্বাস। ছোট বেলা থেকেই স্বপ্ন ছিল লক্ষ্য পৌঁছানোর। স্থীর লক্ষ্য আর স্বপ্ন বাস্তবায়নের প্রচেষ্টায় রাসেল বিশ্বাস জীবনকে নিয়ে গেছেন স্বপ্নের চূড়ায়।
রাসেল বিশ্বাস ২০১৩ সালে এসএসসি এবং ২০১৫ সালে এইচএসসি পাস করেন। তিনি ২০২০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফলিত পরিসংখ্যান বিষয়ে অনার্স পরীক্ষায় প্রথম শ্রেণিতে প্রথম হন। এবং মাস্টার্স পরিক্ষাতেও জিপিএ-৪ আউট অব ৪ পেয়ে প্রথম স্থান অধিকার করেন।
অধ্যায়নরত অবস্থায় প্রতিটি ক্লাসে সফলতার স্বাক্ষর রাখেন মো: রাসেল বিশ্বাস। সুনামের সাথে তিনি প্রায় ২ মাস ব্রাক বিশ্ববিদ্যালয়ের ‘জেমস পি গ্রান্ট স্কুল অব পাবলিক হেল্থ’ এ ‘টিচিং ফেলো’ হিসেবে কর্মরত ছিলেন।
সম্প্রতি রাসেল বিশ্বাস ঢাকা বিশ্ববিদ্যালয়ে ফলিত পরিসংখ্যান বিষয়ের প্রভাষক হিসেবে নিয়োগ লাভ করেছেন। তার এই অর্জনে প্রশংসার জোয়ারে ভাসছেন তিনি সহ তার পরিবার ও শুভানুধ্যায়ীরা। অজপাড়াগাঁ থেকে বেড়ে ওঠা রাসেল বিশ্বাসের এই অর্জনে ভূয়সী প্রশংসা করেছেন বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

আপনার মতামত লিখুন :