জাতীয় শোক দিবস উপলক্ষে দৌলতপুরে আলোচনা সভা ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত।

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  09:27 PM, 19 August 2022

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কুষ্টিয়া দৌলতপুর উপজেলার অন্তর্গত দিঘলকান্দি গ্রামে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ দৌলতপুর উপজেলা শাখার আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শোক সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও জাতির পিতাসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদের রুহের মাগফিরাত কামনা করা হয়।

উক্ত আলোচনা সভা ও দোয়ার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন জনাব মোঃ মোফাজ্জেল হক, সদস্য, তথ্য ও গবেষণা উপ-কমিটি, বাংলাদেশ আওয়ামী লীগ ও সভাপতি, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ, কুষ্টিয়া জেলা শাখা। অনুষ্ঠানে প্রধান অতিথি বঙ্গবন্ধুর স্মৃতিচারণের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধে বিজয়ের পেছনে বঙ্গবন্ধু দেশের দল মত নির্বিশেষে সবাইকে একতাভুক্ত করতে পারার আসধারণ ক্ষমতার কথা তুলে ধরেন। তিনি উল্লেখ করেন, বঙ্গবন্ধু সারাজীবন দেশের জন্য দিয়ে গেছেন। সেই বঙ্গবন্ধুকে সপরিবারে জীবন দিতে হলো। এর চেয়ে কলঙ্কময় অধ্যায় আর কিছু নেই।

এ সময় দোয়ার মাহফিল ও শোকসভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা আসমত আলী মাস্টার, সাংগঠনিক সম্পাদক (সাবেক), দৌলতপুর উপজেলা আওয়ামীলীগ ও সহ-সভাপতি বঙ্গবন্ধুর শিক্ষা ও গবেষণা পরিষদ, কুষ্টিয়া জেলা শাখা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোঃ সাইফুল ইসলাম জাদু মোল্লা, সদস্য, দৌলতপুর উপজেলা আওয়ামীলীগ। বীর মুক্তিযোদ্ধা কাউছার আলী বিশ্বাস, উপদেষ্টা, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ, কেন্দ্রীয় কমিটি। মোঃ মোস্তাফিজুর রহমান (খালেক) সিনিয়র সহ-সভাপতি, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ, দৌলতপুর উপজেলা শাখা । মোঃ তোফাজ্জেল হোসেন হাবলু, সহ-সভাপতি, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ, দৌলতপুর উপজেলা শাখা। মোঃ মুস্তাফিজুর রহমান, প্রচার সম্পাদক বঙ্গবন্ধু পরিষদ, রিফায়েতপুর ইউনিয়ন শাখা। মোঃ খলিলুর রহমান সাবেক সদস্য, দৌলতপুর উপজেলা আওয়ামীলীগ। মোঃ আব্দুল কাদের, সাবেক ছাত্রলীগ নেতা। মোঃ জান মোহাম্মদ, কোষাধ্যাক্ষ, দৌলতপুর উপজেলা আওয়ামী লীগ। মোঃ জাহেরুল ইসলাম তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক, দৌলতপুর উপজেলা আওয়ামী লীগ। প্রভাষক মোঃ স্বপন আলী, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক, দৌলতপুর উপজেলা আওয়ামীলীগ। মোছাঃ মারুফা ইয়াসমিন সুরভী সাংগঠনিক সম্পাদক, বন্ধু শিক্ষা ও গবেষনা পরিষদ কুষ্টিয়া জেলা শাখা। মোঃ কুদরত আলী, বিশিষ্ট সমাজসেবক ও আওয়ামীলীগ নেতা। মোঃ লিটন আলী বিশিষ্ট সমাজসেবক ও আওয়ামীলীগ নেতা। মোঃ আলফাত মন্ডল, বিশিষ্ট সমাজ সেবক ও আওয়ামীলীগ নেতা। এসময় আরও উপস্থিত ছিলেন স্থানীয় আওয়ামী লীগ নেতা ও বিশিষ্টজনেরা।

উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন স্থানীয় আওয়ামী লীগ নেতা মোঃ আব্দুল মজিদ এবং সঞ্চালনার দায়িত্বে ছিলেন দৌলতপুর উপজেলা শ্রমিকলীগের যুগ্ম-আহবায়ক মোঃ আকরাম হোসেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার কুষ্টিয়া জেলা প্রতিনিধি মোঃ খালিদ হাসান রিংকু।

আপনার মতামত লিখুন :