চাঁদপুরে ২ জিহ্বা, ৪ হাত-পা নিয়ে জম্ম নেওয়া শিশুর মৃত্যু

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  09:44 PM, 22 August 2020

শহরের আল আমিন হাসপাতালে এক বিকলঙ্গ শিশুর জম্ম হওয়ার কিছুক্ষণ পর মারা যায়। ২২ শে আগষ্ট শনিবার দুপুরে সিজারিয়ানের মাধ্যমে শিশুটির জম্মের ১ ঘন্টা পর মারা গেছে।

খোঁজ-খবর নিয়ে জানা যায়, বিকলঙ্গ ওই শিশুর মা হচ্ছেন রহিমা বেগম(২৫)। যিনি চাঁদপুর সদরের আশিকাটি ইউনিয়নের ববাবুরহাট এলাকার মোঃ শাহ জালালের স্ত্রী।

আল-আমিন হাসপাতাল সূত্রে জানা যায়, দুপুর ১২ টার সময় রহিমা বেগম(২৫) এর প্রসব জনিত ব্যথা উঠলে তাকে হাসপাতালের ২’শ ১৩নং কেবিনে ভর্তি করানো হয়। পরে হাসপাতালের চিকিৎসক ডা. আবির রোগী রহিমাকে অচেতন করলে ডা. সামছুন্নাহার তানিয়া তার অস্ত্রপাচার করে। এরপর রহিমা এই সিজারের মাধ্যমে দুটি জিহ্বা, চারটি হাত ও চারটি পা বিশিষ্ট বিকলাঙ্গ এক কন্যা সন্তানের জম্ম দেন। যার এক ঘন্টা সময়ের মধ্যেই শিশুটি পৃথিবীর মায়া ত্যাগ করে।

এদিকে শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন ডাক্তার সামছুন্নাহার তানিয়া। তিনি জানান, আল্ট্রাসনোগ্রামে কিছু বুঝা যাচ্ছিলো না। সিজার করার পর দেখা যায় শিশুটির চারটি হাত, চারটি পা এবং দুটি জিহ্বা রয়েছে।হরমোনসহ নানা সমস্যায় এমন বিকলঙ্গ শিশুর জন্ম হয়ে থাকে। কিন্তু অপরিপুষ্ট শিশু হওয়ায় জম্মের এক ঘন্টা পর সে মারা গেছে। তবে তার মা সুস্হ্য রয়েছে এবং তিনি এখনো চিকিৎসাধীন রয়েছে।

আপনার মতামত লিখুন :