গাংনী যথাযোগ্য মর্যাদায় জাতীয় শেক দিবস পালিত

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  09:21 PM, 15 August 2020

মেহেরপুরের গাংনীতে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
সুর্যােদয়ের সাথে সাথে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন, বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত করা,শোক র‍্যালি ও আলোচনা সভাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে গাংনী উপজেলার বিভিন্ন স্থানে দিবসটি পালিত হয়।

দিবসটি উপলক্ষে আজ (১৫ আগষ্ট) শনিবার সকাল ১০টার সময় গাংনী উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন, শোক র‍্যালী ও সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত আলােচনা সভা সভাপতিত্ব করেন,উপজেলা নির্বাহী অফিসার আরএম সেলিম শাহনেওয়াজ।

এর আগে গাংনী উপজেলা প্রশাসনের উদ্যােগে উপজেলা মুক্তিযােদ্ধা কমপ্লেক্স চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করা হয়।

গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মেহেরপুর জেলা আ’লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক জননেতা এমএ খালেক ও গাংনী উপজেলা নির্বাহী অফিসার আরএম সেলিম শাহনেওয়াজ-এর নেতৃত্ব পুস্পমাল্য অর্পন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন মেহেরপুর-২ (গাংনী) আসনের সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযােদ্ধা মকবুল হােসেন,গাংনী পৌরসভার সাবেক মেয়র ও আ’লীগ নেতা আহম্মদ আলীসহ আ,লীগ-যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।একই সাথে পুস্পমাল্য অর্পন করে গাংনী থানা পুলিশ।

অন্যদিকে সকাল ১১ টার সময় গাংনী পৌর আ’লীগের উদ্যােগে শোক র‍্যালি শেষে উপজেলা পরিষদ চেয়ারম্যানের কার্যালয় চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন গাংনী পৌর আ’লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাবলু।

সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ’লীগের সাধারণ সম্পাদক জননেতা এম এ খালেক।

গাংনী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শফি কামাল পলাশের পরিচালনায়-বিশেষ অতিথি বক্তব্য রাখেন,সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, গাংনী পৌর সভার সাবেক মেয়র আহমেদ আলী, মেহেরপুর জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক রেজাউল হক মাষ্টার, জাতীয় পার্টি (জেপি)’র জেলা সভাপতি আব্দুল হালিম, গাংনী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন,কৃষকলীগ নেতা ফজলুর রহমান ফজল, গাংনী উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম প্রমুখ।

এছাড়া বক্তব্য রাখেন,আ’লীগ নেতা শহিদুল ইসলাম, কৃষকলীগ নেতা আতিয়ার রহমান, আ,লীগ নেতা ইয়াছিন রেজা, প্রভাষক সালাউদ্দীন আহমেদ, গাংনী পৌরসভার কাউন্সিলর বদরুল আলম বুদু,কাজীপুর ইউনিয়ন আ,লীগের সাবেক সভাপতি হাফিজুর রহমান,ধানখােলা ইউনিয়ন আ’লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি আলহামদু, যুবলীগ নেতা আব্দুল আলিম ,সাবেক ছাত্রলীগ তৌহিদুল ইসলাম, ছাত্রলীগ নেতা বিপ্লব হোসেন, ইমরান হাবীব,অনিক প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন ধানখােলা ইউপির সাবেক চেয়ারম্যান ও আ’লীগ নেতা আব্দুর রাজ্জাক,রাইপুর ইউনিয়ন আ’লীগের অন্যতম নেতা আজিজার রহমান মেম্বারসহ আ’লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
আলােচনা সভা শেষে দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাতের পর তবারক বিতরণ করা হয়।

এছাড়াও করােনা ভাইরাসের মহামারীর জন্য লকডাউনের কারণে জাতীয় শােক দিবস সীমিত আকারে পালন করেছে গাংনী উপজেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠান।

আপনার মতামত লিখুন :