গাংনী থানা পুলিশে’র আয়োজনে সাহারবাটি ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  07:42 AM, 10 September 2020

মেহেরপুরের গাংনী থানা পুলিশে’র আয়োজনে সাহারবাটি ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন -২০২০ অনুষ্ঠিত হয়েছে । বুধবার বিকাল ৫ টায় উপজেলার সাহারবাটি ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রমের অফিস ফিতা কেটে উদ্বোধন শেষে ইউনিয়নের সভাকক্ষে বিট পুলিশিং কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। করোনা পরিস্থিতিতে সামাজিক দুরত্ব এবং স্বাস্থ্য বিধি মেনে গাংনী থানা পুলিশের এস আই সুধাংশু শেখর হালদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, গাংনী থানা ভারপ্রাপ্ত অফিসার ওবাইদুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,সাহারবাটি ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক , গাংনী থানার ওসি তদন্ত সাজেদুল ইসলাম প্রমুখ্ । অনুষ্ঠানের শুরুতেই ওসি মহোদয়কে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জ্ঞাপন করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে ওসি ওবাদুর রহমান বলেন,‘বিট পুলিশিং বাড়ি বাড়ি নিরাপদ সমাজ গড়ি’ এই শ্লোগানকে সামনে রেখে বিট পুলিশিং সরকারের একটি উন্নত কমসেপ্ট। আইন শৃংখলা পরিস্থিতির উন্নয়ন, মাদক ও সন্ত্রাস নিয়ন্ত্রন এবং সামাজিক অপরাধ দমনে সরকারের নতুন ধারণা জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতেই বিট পুলিশিং কার্যক্রম। তিনি আরও বলেন, এলাকায় ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধ, জমি জমা সংক্রান্ত বিরোধ নিষ্পত্তি, মাদক ব্যবসায়ী ও মাদকাসক্তদের সম্পর্কে তথ্য প্রদান ইত্যাদি বিষয় নিয়ে বিট পুলিশিং কাজ করবে। পুলিশের প্রতি বিরুপ ধারণা থেকে আমাদের বেরিয়ে এসে পুলিশ কে সার্বিক সহযোগিতা দিতে হবে। তথ্য প্রদান কারীর নাম ঠিকানা গোপন করা হবে। গাংনীতে পৌরসভায় ৩ টি এবং উপজেলার ৯ ইউপিতে ৯ টি মোট ১২ টি বিট পুলিশিং অফিস স্থাপন করা হয়েছে।
পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) সাজেদুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন, সাহারবাটি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আকরাম খাঁন, মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন, সাহারবাটি ইউপি মেম্বর তহসিন আলী,নিজামউদ্দীন গাংনী উপজেলা প্রেসক্লাবের আহ্বায়ক আমিরুল ইসলাম অল্ডাম ও গন্যমান্য প্রবীণ ব্যক্তি আব্দুল গনি।
অনুষ্ঠানে সাহারবাটি ইউপির রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, বিট পুলিশিংএর সদস্যবৃন্দ,গ্রাম পুলিশ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :