গাংনীর ইউপি সদস্য হত্যা মামলায় পিতা পুত্রের যাবজ্জীবন

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  02:39 PM, 23 March 2023

মেহেরপুরের গাংনী উপজেলার ষোলটাকা গ্রামের ইউপি সদস্য কামাল হত্যা মামলায় পিতা- পুত্রের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে মেহেপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক রিপতি কুমার বিশ্বাস এই রায় ঘোষণা করেন । দন্ডিতরা হচ্ছেন-  মোঃ মালেক জোয়ার্দার (৬০) ও তার পুত্র আলমগীর জোয়ার্দ্দার (৩২)।
মামলা সুত্রে জানা যায়, জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে ২০১৭ সালে মে মাসের ২৫ তারিখে মালেক জোয়ার্দার ও তার ছেলে আলমগীরসহ অন্যান্য আসামীরা ইউপি সদস্য কামাল হোসেনের বাড়িতে গিয়ে তার ভাই কাফেল উদ্দিনকে মারধর করে । ঘটনাটি শুনতে পেয়ে কামাল হোসেন মোটরসাইকেল যোগে বাড়ি আসার সময় আসামিরা তার পথরোধ করে দেশীয় ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে জখম করে। পরিবার ও স্থানীয়রা কামাল হোসেনকে উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন ।
এই ব্যাপারে নিহত কামাল হোসেনের ভাতিজা মোঃ ফারুক হোসেন বাদি হয়ে ১২ জনকে আসামি করে ৩০২ ও ৩৪ ধারায় গাংনী থানায় একটি হত্যা মামলা দায়ের করে । যার মামলা  নম্বর ১৬৯/১৭ । মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শহীদুল ইসলাম মামলার তদন্ত শেষে আসামীদের বিরুদ্ধে আদালতে চার্জশীট প্রদান করেন। মামলায় ১০ জন সাক্ষির সাক্ষ্য ও বাদী বিবাদীর আইনজীবীদের যুক্তি তর্ক শেষে আসামী মোঃ মালেক জোয়ার্দার ও তার পুত্র আলমগীর জোয়ার্দ্দারের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাদের যাবজ্জীবন কারাদন্ডও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ড প্রদান করেন আদালত ।
মামলায় আসামী পক্ষের কৌশুলি ছিলেন এ কে এম শফিকুল আলম ও রাষ্ট্রপক্ষের কৌশুলি ছিলেন অতিরিক্ত পি পি কাজী শহিদুল হক।

আপনার মতামত লিখুন :