গাংনীতে সাদেক হত্যা মামলার আসামী বাদশা গ্রেফতার

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  08:47 AM, 18 May 2022

মেহেরপুরের গাংনী উপজেলার মটমুড়া ইউনিয়নের হোগলবাড়িয়া গ্রামের কৃষক সাদেক আলী হত্যার মামলার অন্যতম আসামি লাল চাঁদ বাদশাকে গ্রেফতার করেছে র‍্যাব সদস্যরা। গ্রেফতারকৃত বাদশা (২৭) কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার বড়গাংদিয়া গ্রামের ছেরমত আলীর ছেলে।
গত সোমবার র‍্যাব-৬ (গাংনী) ক্যাম্পের একটিদল গোপন সংবাদের ভিত্তিতে বামন্দী বাজারে অভিযান পরিচালনা করে। অভিযানে বাদশাকে গ্রেফতার করা হয়।
র‍্যাব-৬ ঝিনাইদহ ক্যাম্প সূত্র জানায়, হোগলবাড়িয়া গ্রামের একটি মাঠে ১৬ বিঘা জমি নিয়ে দীর্ঘ বছর যাবত সাদেক আলীর সাথে একই গ্রামের খাইরুল ইসলাম ও মতিয়ার রহমানের বিরোধ চলছিল। গত ১৮ ফেব্রুয়ারি হোগলবাড়িয়া গ্রামের মাঠে সাদেক আলী ও তার ছেলেসহ কয়েকজন শ্রমিক নিয়ে বিরোধপূর্ণ জমিতে কাজ করছিলেন। এসময় প্রতিপক্ষ খাইরুল ও মতিয়ার তাদের লোকজন নিয়ে সাদেক আলীকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে। এসময় সাদেক আলীর ছেলে ও একজন শ্রমিক ঠেকাতে গেলে,তাদেরকেও কুপিয়ে জখম করে পালিয়ে যায়। খবর পেয়ে গাংনী থানা পুলিশ সাদেকের লাশ উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতাল মর্গে ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করে। খবর পেয়ে মেহেরপুর পুুলিশ সুপার ও গাংনী থানার ওসি আব্দুর রাজ্জাক ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে ১৯ ফেব্রুয়ারি নিহত সাদেকের বড় ভাই আবুল কাশেম বাদি হয়ে গাংনী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা নং-১৪। মামলার পর কয়েকজন আসামীকে ইতােমধ্যে গ্রেফতার করে পুলিশ। তবে এ মামলার এজাহারভূক্ত অন্যতম আসামি লাল চাঁদ বাদশা দীর্ঘদিন পুলিশের চোখে ফাঁকি দিয়ে পালিয়ে বেড়াচ্ছিল। সোমবার তাকে গ্রেফতার করা হয়।

আপনার মতামত লিখুন :