গাংনীতে শশুর জামাইয়ের জেল জরিমানা

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  02:44 PM, 08 May 2022

মেহেরপুরের গাংনীতে বাল্য বিবাহের অভিযোগে শশুর জামাইয়ের জেল জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। শনিবার মধ্যেরাতে তাদের আটকের পর উপজেলা নিবার্হী অফিসার মৌসুমি খানম ভ্রাম্যমান আদালত বসিয়ে তাদের ৭ দিনের জেল সহ ৫ হাজার টাকা জরিমানা করেন।
কারাদন্ড প্রাপ্তরা হলেন,সাহারবাটি গ্রামের এনামুল হকের ছেলে হেলাল উদ্দীন (৩৫) ও তার শশুর মোহাম্মদপুর গ্রামের পালান মন্ডলের ছেলে সোহরাব হোসেন (৬০)।
গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকতার্ মো: আব্দুর রাজ্জাক বলেন, শনিবার মধ্যেরাতে মোহাম্মদপুর গ্রামের সোহরাব হোসেনের ৭ম শ্রেনীতে পড়–য়া মেয়ের সাথে সাহারবাটি গ্রামের এনামুল হকের ছেলে হেলালের বিয়ে হচ্ছে বিষয়টি মটমুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ৯৯৯ এর মাধ্যমে জানতে পাওয়ার পর তাদের থানায় নেয়া হয়। পরবতর্ীতে তাদের ৭ দিনের জেল সহ ৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। পরে তাদের জেলা কারাগারে পাঠানো হয়েছে।
ভ্রাম্যমান আদালতের নিবার্হী ম্যাজিষ্ট্রেট উপজেলা নিবার্হী অফিসার মৌসুমি খানম বলেন,বাল্য বিবাহের চেষ্টার অভিযোগ প্রমানিত হওয়ায় মটমুড়া ও সাহারবাটি ইউপি চেয়ারম্যান ও পুলিশের সহযোগিতায় হেলাল উদ্দীন ও সোহরাব হোসেনকে ৭ দিনের কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি ঘটক ও ইমামের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।
স্থানীয়রা জানায়,হেলাল উদ্দীন ইতোপূর্বে আরো ৩টি বিয়ে করেছে। রাতের আধারে গোপনে বিয়ে করতে এসে জনতা তাদের আটক করে পুলিশে সোপর্দ করে।
তবে মেয়েটির পিতা সোহরাব হোসেন বলেন, তার মেয়ে মোহাম্মদপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেনীর ছাত্রী। গরীব মানুষ নানা সমস্যা থাকার কারনে মেয়ের বিয়ে দেয়া হয়েছে।

 

আপনার মতামত লিখুন :