গাংনীতে রাস্তা দখল, ঘরবন্দি ৭ টি পরিবার

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  05:57 PM, 28 December 2020

মেহেরপুরে একটি রাস্তা দখল করে নেওয়াই ৭টি পরিবার ঘরবন্দি হয়ে পড়েছে। রাস্তা দখল মুক্ত করতে বিভিন্ন মহলে গেলেও এখনও সুরাহা হয়নি এই সমস্যার। ঘটনাটি ঘটেছে মেহেরপুরের গাংনী উপজেলার করমদি গ্রামের দয়েরপাড়ায়। এ ঘটনায় মেহেরপুর কোর্টে একটি মামলা দায়ের করেন ভুক্তভোগীরা।
মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ের ভূমি অধিগ্রহণ শাখার তদন্ত প্রতিবেদন ও সরেজমিনে দেখা যায়, করমদি মৌজায় ৩০ শতক জমির উপর পূর্ব-পশ্চিম উত্তর-দক্ষিণ দিকে একটি অলিখিত রাস্তা ছিল। যা এস এ রেকর্ড এবং আর এস রেকর্ড অনুযায়ী রাস্তা নামেই উল্লেখ ছিল।
গত ৪ বছর আগে স্থানীয় লোকের মধ্যে ঝগড়া বিবাদের কারণে ক্ষমতাশালী মৃত অফেজ আলীর ছেলে ইসমাইল হোসেন ও তার ছেলেরা এবং গফুর আলির ছেলে আব্দুস সামাদ ও তার ছেলেরা ওই রাস্তাটি দখল করে নেয়। যার ফলে ঘরবন্দি হয়ে পড়ে ৭টি পরিবার। এছাড়া রাস্তার শেষ দিকে একটি কবরস্থান আছে। রাস্তাটি কবরস্থানে লাশ বহনের ক্ষেত্রে ব্যবহার করা হতো। এরপর দফায় দফায় সালিশ, থানা পুলিশ করেও দখলমুক্ত হয়নি ওই রাস্তাটি।
তেঁতুল বাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম জানান, এ ঘটনায় পরবর্তীতে অনেক মারামারি, থানা পুলিশ হয়েছে। আমি উভয় পক্ষকে নিয়ে বেশ কয়েকবার মীমাংসার চেষ্টা করেছি। উভয় পক্ষই অনমনীয় হওয়াই মীমাংসা করা সম্ভব হয়নি।

আপনার মতামত লিখুন :