গাংনীতে রাস্তায় ব্যবহার করা হচ্ছে নিম্নমানের সামগ্রী

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  10:40 AM, 02 June 2022

মেহেরপুর গাংনী উপজেলার কাথুলী ইউনিয়নে নিম্নমানের ইটে হচ্ছে ০৩ কিলোমিটার রাস্তা। গাংনী উপজেলা এলজিইডির প্রকৌশলী অফিস নিম্নমানের মানের ইটের কারণে রাস্তার কাজ বন্ধ করে দেওয়া দিলেও ঠিকাদার প্রতিষ্ঠান মের্সাস জনি এন্টারপ্রাইজ নিম্নমানের ইটেই কাজ চালিয়ে যাচ্ছে।
গাংনী উপজেলার কাথুলী গ্রামের মুচিবাড়ীর মোড় থেকে ধলা বিজিবি ক্যাম্প পর্যন্ত এলজিইডির অর্থায়ানে ২ কোটি ৩০ লাখ টাকা ব্যয়ে ০৩ কিলোমিটার রাস্তা পাকাকরনের কাজের বরাদ্দ পায় মেহেরপুরের ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স জনি এন্টারপ্রাইজ। সোমবার দুপুর ১টার সময় কাজ পরিদর্শনে গিয়ে এলজিইডি গাংনী উপজেলা প্রকৌশলী রাস্তার ডাব্লিউবিএমে নিম্নমানের ইটের খোয়া ও এজিং এর কাজে নিম্নমানের ইট ব্যবহার হচ্ছে দেখে কাজ বন্ধ রেখে খোয়া অপারেশনের নির্দেশ দেয়। কিন্তু ঠিকাদারি প্রতিষ্ঠান খোয়া অপারেশনের না করে কাজ চালিয়ে যায়।
এ বিষয়ে কাজের দেখ ভালের দায়িত্বে থাকা এলজিডির ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট মহিবুল ইসলাম বলেন,আমাকে যে নির্দেশ দেয়া হয়েছে আমি তা ঠিকাদারকে জানিয়ে দিয়েছি ঠিকাদার যদি নির্দেশ না মানে তাহলে তো ঠিকাদারের সাথে মারামারি করতে পারিনা।
গাংনী এলজিইডির উপজেলা প্রকৌশলী ফয়সাল হোসেন বলেন,কাজের নিম্নমানের সামগ্রী ব্যবহার হচ্ছে দেখে আমি ইতি মধ্যে ঠিকাদারকে কাজ বন্ধর নির্দেশ দিয়েছি। ঠিকাদারকে খোয়া সরিয়ে ফেলতে বলেছি। তাছাড়া বিষয়টি লিখিত ভাবে উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি।
জনি এন্টারপ্রাইজের সত্তাধিকারী ঠিকাদার শাহবাজ বলেন,দোষে গুণে মানুষ আমি। ভালো ইটের অর্ডার করেছিলাম ভাটা মালিকরা ভালো ইটের সাথে খারাপের দিয়ে ফেলেছে। কাজ বন্ধের বিষয়টি আমার জানা নাই।

 

 

আপনার মতামত লিখুন :