গাংনীতে রাকিবুল ইসলাম টুটুল’র উদ্যোগে ঐতিহ্যবাহী কাবাডি (হা-ডু-ডু) খেলা অনুষ্ঠিত

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  08:32 PM, 26 September 2020

জাতীয় খেলা কাবাডি (হা-ডু-ডু) খেলার ঐতিহ্য আর গ্রামের মধ্যে সম্প্রীতি এবং ভালোবাসার বন্ধন অটুট রাখতে মেহেরপুর গাংনী উপজেলার সাহারবাটি স্বেচ্ছায় রক্তদানের সভাপতি ও মেহেরপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ রাকিবুল ইসলাম টুটুল’র উদ্যোগে কাবাডি (হা-ডু-ডু) খেলার আয়োজন করা হয়।

আজ শনিবার বিকাল ৩টায় উপজেলার সাহারবাটি গ্রামে এ খেলা অনুষ্ঠিত হয়।

সাহারবাটী স্বেচ্ছায় রক্তদান সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ হাসিবুল ইসলাম বলেন,দেশের জাতীয় খেলাকে ঠিকিয়ে রাখতে ও যুব সমাজকে মাদক মুক্ত রাখতে খেলায় আগ্রহী করে তোলার পাশাপাশি গ্রামের মানুষের সাথে সৌহার্দ্য বাড়াতে প্রতি বছরই আয়োজন করা দরকার মনে করি এবং এ ধরনের আয়োজন করলে প্রতিভাবান খেলোয়ার তৈরী হবে এবং আগামীতেও এমন আয়োজন অব্যাহত রাখতে হবে।

খেলার উদ্যোক্তা সাহারবাটি রক্তদান সংগঠনের সভাপতি ও মেহেরপুর ছাত্রলীগে সহ-সভাপতি রাকিবুল ইসলাম টুটুল বলেন, গ্রামবাংলার প্রাচীনতম ঐতিহ্য কাবাডি (হা-ডু-ডু) খেলা আমাদের দেশের জাতীয় খেলা হলেও এখন অনেকটাই কালের বিবর্তনে হারিয়ে যেতে বসেছে। এমন আয়োজন সচরাচর দেখা যায় না। এ খেলার ঐতিহ্য ধরে রাখতে এ বছর থেকে আমাদের গ্রামে প্রতি বছরই কাবাডি (হা-ডু-ডু) খেলা করা হবে।

খেলায় পরিচালকের দ্বায়ীত্বে ছিলেন খেলাটি রেফারি হিসেবে পরিচালনা করেন মোঃ সাহজাহান মিয়া।

উক্ত কাবাডি(হা-ডু-ডু) খেলায় সাহারবাটি একাদশ ও সুবিদপুর একাদশ অংশগ্রহণ করে। সুবিদপুর একাদশ চ্যাম্পিয়ন ও রানার্সআপ হয় সাহারবাটি একাদশ।এসময় কাবাডি (হা-ডু-ডু) খেলা দেখতে শতশত লোক একত্রিত হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন,সমশের,কাবিরুল,সুজন,লিংকন,আব্দুর রহিম,বাবুরালী,জুনাব আলী সহ সাহারবাটীর স্বেচ্ছায় রক্তদান সংগঠনের সদস্যবৃন্দ।

আপনার মতামত লিখুন :