গাংনীতে রাইস ট্রান্সপ্ল্যান্টার মেশিন দিয়ে ধানের চারা রোপনের উদ্বোধন

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  05:03 PM, 03 February 2021

রাইস ট্রান্সপ্ল্যান্টার মেশিন দিয়ে বোরো হাইব্রিড ধানের চারা রোপনের উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে মেহেরপুরের গাংনী উপজেলার রাইপুর ইউনিয়নের বাথানপাড়া মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ চারা রোপনের উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান। প্রধান অতিথি বলেন, ২০০৮ সালের পর থেকে আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুচারু দক্ষতায় দেশ এগিয়ে নিয়ে যাচ্ছেন। বর্তমানে কৃষকদের সারের জন্য লাইন দিয়ে দাড়িয়ে থাকা বা জীবন দিতে হয় না। তিনি আরো বলেন দেশ কৃষিতে যেভাবে এগিয়ে যাচ্ছে আগামী ১০ বছরের মধ্যে কৃষকদের হয়তো কাছে হাতে নিয়ে ধান কাটতে হবে না। সরাসরি মেশিন দিয়ে করা যাবে কৃষিকাজ।

২০২০-২০২১ অর্থ বছরের প্রণোদনা কর্মসূচীর আওতায় রবি মৌসুমের বোরো হাইব্রিড ধানের (synchronized) চাষাবাদ ব্লক প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ স্বপন কুমার খাঁ এর সভাপতিত্ব করেন। উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ও এম এ খালেক এবং সহকারী কমিশনার (ভূমি) নুর ই আলম সিদ্দিকী। সমলয়ের আওতায় ৫০ একর জমিতে ৬৫ জন কৃষক ধান রোপন করছেন।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন, উপজেলা কৃষি অফিসার কে এম শাহাবুদ্দিন, রাইপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম সাকলায়েন সেপু।
এ সময় এলাকার কৃষান, কৃষানীরাসহ এলাকার রাজনৈতিক ও নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :