গাংনীতে রমজানের পূর্বেই ঈদের কেনাকাটার ধুম

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  10:28 PM, 02 April 2022

মেহেরপুরের গাংনীতে পবিত্র রমজান শুরুর পূর্বেই ঈদুল ফিতরের কেনাকাটার ধুম পড়ে গেছে।
শনিবার (২ এপ্রিল), সকাল থেকেই গাংনী উপজেলা শহরে জনতার ঢল নামে। উপজেলার বিভিন্ন গ্রামাঞ্চল থেকে এসে পৌঁছায় কেনাকাটার জন্য।
একদিকে পবিত্র রমজান উপলক্ষে সবজি, ফলমূলসহ ইফতার সামগ্রী কেনার ভীড়, অপরদিকে ঈদুল ফিতরের কেনাকাটায় ব্যস্ত সময় পার করেছেন গাংনী উপজেলাবাসী।
ফরিদপুর পাসপোর্ট অধিদপ্তরে কর্মরত গাংনী উপজেলা শহরের ওয়াশিম আকরাম জানান, আমি ব্যস্ত মানুষ। চাকুরির সুবাদে ফরিদপুর অবস্থান করতে হয়। ঈদ উপলক্ষে পরিবার পরিজনের জন্য কেনাকাটার জন্য এটাই সঠিক সময় কারণ ঈদ পূর্ববর্তী সময়ে মার্কেটে উপচে পড়া ভীড় থাকে। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে পোশাক ক্রয় করার সময় নেই। তাছাড়া পোশাকের মূল্যও প্রায় দ্বীগুণ হয়ে যায়। একারণে এখনই পরিবার পরিজনের জন্য ঈদের কেনাকাটা করে রাখছি।
এদিকে গাংনী উপজেলা শহরের শফি মোহাম্মদ টাওয়ার, আমিরুল মার্কেটসহ কয়েকটি শপিংমলে আলাপকালে ব্যবসায়ীরা জানান, রমজানের ১০ দিন পর থেকে ঈদের বেচা-কেনা শুরু হলেও এবছর রমজান শুরুর সপ্তাহ খানেক পূর্বেই ঈদের বেচা-কেনা শুরু হয়েছে।
কারণ হিসেবে তিনার জানান, ঈদ সম্মুখে মার্কেটগুলোতে প্রচুর ভীড় থাকে। কেনাকাটার জন্য ক্রেতাদের দীর্ঘ লাইনে অপেক্ষা করতে হয়। তাছাড়া দামও অনেক বেড়ে যায়। এসকল ঝামেলা এড়াতে এবার রমজান শুরু হবার ১ সপ্তাহ পূর্ব থেকেই ঈদের বেচা-কেনা শুরু হয়েছে।
এদিকে পবিত্র রমজান কে কেন্দ্র করে গাংনী উপজেলা শহরের সবজি বাজারে বেড়েছে সকল ধরনের সবজির দাম। গত সপ্তাহের তুলনায় দাম বেড়েছে প্রতি কেজিতে ১০-৩০ টাকা। তবে ফলের বাজার কিছুটা স্বাভাবিক রয়েছে।
সকাল থেকে সন্ধা অবধি সাহরি ও ইফতার সামগ্রীসহ ঈদের কেনাকাটার জন্য গাংনী শহরে মানুষের উপচে পড়া ভীড় পরিলক্ষিত হয়।

আপনার মতামত লিখুন :