গাংনীতে মৎস্য দপ্তরের অভিযানে অবৈধ জাল উদ্ধার

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  06:11 PM, 26 July 2022

জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ এর কর্মসূচির অংশ হিসেবে গাংনী উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে একটি সরকারি খালে অভিযান চালিয়ে অবৈধ জাল জব্দ করে ধ্বংস করা হযয়েছে।

আজ মঙ্গলবার (২৬ জুলাই) বেলা সাড়ে ১১ টার সময় গাংনী উপজেলার রায়পুর গ্রামের সরকারি খালে এ অভিযান চালানো হয়। এসময় ওই খাল থেকে অবৈধ জাল জব্দ করে তা ধ্বংস করা হয়।

অভিযান পরিচালনা করেন গাংনী উপজেলা মৎস্য কর্মকর্তা খোন্দকার সহিদুর রহমান। সময় তাকে সহযোগীতা করেন গাংনী থানার উপপরিদর্শক (এসআই)আশিকুর রহমানসহ সঙ্গীয় ফোর্স। উপস্থিত ছিলেন মৎস্য দপ্তরের সহকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন ।

গাংনী উপজেলা মৎস্য কর্মকর্তা খোন্দকার সহিদুর রহমান বলেন, সরকারি খালে দীর্ঘদিন ধরে এলাকার কিছু অসাধু ব্যক্তি অবৈধ জাল দিয়ে বিভিন্ন দেশীয় জাতের ছোট বড় মাছ ধ্বংস করছিল। এলাকাবাসী এসব খাল বীল থেকে সব ধরনের অবৈধ জাল দিয়ে মাছ ধরা নিষেধ ও বাঁধ দ্রুত অপসারণের দাবী জানাচ্ছিলেন।

আজ অভিযান চালিয়ে রায়পুর খাল থেকে কিছু অবৈধ জাল জব্দ করে তা ধ্বংস করা হয়েছে।

এর আগে গাংনী উপজেলা শহরের মৎস্য বাজার পরিদর্শন করে ফরমালিনযুক্ত মাছ, পঁচা বা অস্বাস্থকর, নিষিদ্ধ ঘোষিত মাছ বেচা কেনা হচ্ছে কিনা নিশ্চত হন। বাজারের মাছ ব্যবসায়ীদের কে নিরাপদ মাছ বিপণনের জন্য জন্য নির্দেশনা প্রদান করা হয়। ”নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই স্লোগানে ২৩ জুলাই থেকে ২৯ শে জুলাই পর্যন্ত জাতীয় সপ্তাহ ২০২২ শুরু হয়েছে।

আপনার মতামত লিখুন :