গাংনীতে মৌচাকে বাজপাখির থাবা, আহত-৪০

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  09:42 PM, 26 December 2022

মেহেরপুরের গাংনীতে রাস্তার পাশে থাকা বাবলা গাছে মৌচাকে বাজপাখির থাবা,মৌমাছির কামড়ে আহত প্রায় ৪০ জন।সোমবার(২৬ ডিসেম্বর) বামন্দী-দেবীপুর রাস্তায় এ ঘটনা ঘটে।মৌমাছির কামড়ে আহত সুমন জানান, আমি মাঠে কাজ করছিলাম। হঠাৎ মৌমাছির দল এসে আক্রমণ করে। কোনরকম প্রাণ নিয়ে বেঁচে এসেছি। মৌমাছির কামড়ে শরীরের বিভিন্ন জায়গায় ফুলে জ্বালা যন্ত্রণা শুরু হয়েছে।

আহত আব্দুস সালাম জানান, দেবীপুর থেকে বামুন্দী যাওয়ার পথে মৌমাছির আক্রমণের শিকার হয়েছি। পরের স্থানীয়রা আমাকে উদ্ধার করে গ্রাম্য চিকিৎসকের মাধ্যমে চিকিৎসা দিয়ে বাসায় পাঠিয়েছে। তবে শরীরে প্রচন্ড জ্বর।

আহতদের উদ্ধার কাজে সহায়তাকারীরা জানান,বামন্দী-দেবীপুর সড়কে একটি বাবলা গাছে মৌচাক ছিল। বাজপাখি থাবা দিয়ে গেলে মৌমাছি রাস্তার লোকজন ও কৃষকদের উপর আক্রমণ করে। এতে অনেকেই আহত হয়েছে তাদের উদ্ধার করে স্থানীয় ও পার্শ্ববর্তী ক্লিনিকে নিয়ে চিকিৎসা দেওয়া হয়েছে।

বামন্দী আল শেফা ক্লিনিকের চিকিৎসক ড. ফজলুর রহমান জানান, মৌমাছির কামড়ে আহত অনেক রোগী হাসপাতালে এসেছিলেন। প্রাথমিক চিকিৎসা নিয়ে বাসায় ফিরেছেন।

উল্লেখ্যঃগত শুক্রবার(২৩ ডিসেম্বর) বাজপাখির থাবাই মৌমাছির কামড়ে গাংনীর সাহারবাটি গ্রামের হায়দার আলী নামের এক কৃষকের মৃত্যু হয়েছিল। এ সময় তার ছেলেসহ অন্তত চারজন আহত হয়ে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছিল।

আপনার মতামত লিখুন :