গাংনীতে মাংসের দাম বেশি নেওয়ার কারণে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  02:38 PM, 04 May 2021

মেহেরপুরের গাংনী পৌর শহরের কাথুলী মোড় বাজারে ভ্রাম্যমান আদালতে দু’মাংস ব্যবসায়ীকে অতিরিক্ত দামে মাংস বিক্রি করার অপরাধে ৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। উপজেলা বাজার মনিটরিং কমিটির বেঁধে দেয়া ৫ শ’ টাকার বেশী মূল্যে অর্থ্যাৎ সাড়ে ৫শ’ থেকে ৬ শ’ টাকা মূল্যে মাংস বিক্রি করার অভিযোগ থাকায় তাদেও বিরুদ্ধে আদালত পরিচালনা করহ য়।
আজ মঙ্গলবার দুপুরের দিকে গাংনী বাজারের কাথুলী মোড় বাজারে মাংস ব্যবসায়ী আরিফ কসাই কে ৩ হাজার টাকা ও আব্বাস কসাইকে ৩ হাজার টাকা সর্বমোট ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং বেশী দামে মাংস না বিক্রির জন্য আল্টিমেটাম দেয়া হয়েছে। ভ্রাম্যমান আদাল পরিচালনা করেন গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর-ই-আলম সিদ্দিকী । এসময় গাংনী থানা পুলিশের একটি দল মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন।
ম্যাজিস্ট্রেট নূর-ই-আলম সিদ্দিকী জানান, ভোক্তা অধিকার আইন-২০০৯ এর ৪০ ধারা মোতাবেক অপরাধ করায় তাদের অর্থদন্ড দেয়া হয়েছে। এর আগেও তাদের সতর্ক করা হয়েছিল বলে জানান ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট। তারা নিজেদের দোষ স্বীকার করায় তাদের বিরুদ্ধে ০৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

আপনার মতামত লিখুন :