গাংনীতে বোমা হামলা মামলায় ২ জনের ৮ বছরের সশ্রম কারাদণ্ড

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  09:49 PM, 13 January 2021

মেহেরপুরের গাংনী উপজেলার চর গোয়াল গোয়াল গ্রামে বোমা হামলা মামলায় হালিম মালিতা ও জাকির হোসেন নামের দুই ব্যক্তিকে ৮ বছরের সশ্রম কারাদণ্ড,৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

বুধবার দুপুরের দিকে মেহেরপুর স্পেশাল ট্রাইবুনাল চতুর্থ আদালতের বিচারক কেরামত আলী এ আদেশ দেন। সাজাপ্রাপ্ত হালিম মালিথা চর গোয়াল গ্রামের জসিম আলীর ছেলে এবং জাকির হোসেন একই গ্রামের সামিউলের ছেলে। জাকির মালিতা পলাতক রয়েছে, তার আটকের দিন থেকে তার সাজা শুরু হবে।

মামলার বিবরণে জানা গেছে পূর্ব শত্রুতার জের ধরে ২০১১ সালের ২৩ আগস্ট চর গোয়াল গ্রামের জিয়ামত আলীর ছেলে নিয়ামত আলীর নেতৃত্বে বোমা হামলা চালায়, ওই বোমা হামলায় আব্দুল গনি ও তার ছেলে ইলিয়াস আহত হন।

ওই ঘটনায় ইলিয়াসের চাচা রাহাতুল বাদী হয়ে গাংনী থানায় ১৯০৮ সালের বিস্ফোরণ উপাদান ৩ ধারা একটি মামলা দায়ের করেন। যার মামলা নং ১৫, জি আর কেস নং-৪৬৯/১২,এস টি সি নং,-৯১/১২। মামলায় মোট ১২ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। এতে হালীম ও জাকির হোসেন দোষী প্রমাণিত হয় আদালত দুজনকে ৮ বছর করে সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দেন।

জাকির আটকের দিন থেকে তার শাস্তি শুরু হবে। মামলার অপর আসামি নিয়ামত আলী আগেই মৃত্যুবরণ করেন। মামলায় রাষ্ট্রপক্ষে এ পিপি মিনা পাল এবং আসামিপক্ষে অ্যাডভোকেট কামরুল হাসান কৌশলী ছিলেন।

আপনার মতামত লিখুন :