গাংনীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  09:24 PM, 21 August 2022

২০০৪ সালের ২১-শে আগস্ট বিরোধী দলীয় নেত্রী হিসেবে রাজপথে অধিকার আদায়ের লক্ষ্যে সমাবেশ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা হাসিনা ও তার আওয়ামী লীগ দলের নেতাকর্মীরা। দলীয় কার্যালয়ের সামনে সন্ত্রাসী বিরোধী সমাবেশ চলাকালীন শেখ হাসিনার হত্যার উদ্দেশ্যে বিএনপি জামায়াতের সন্ত্রাসীরা একের পর এক গ্রেনেট হামলা চালায়। ওই গ্রেনেট হামলায় আওয়ামী লীগের ২৩ জন নেতাকর্মী নিহত হয়, আহত হয় অসংখ্য আওয়ামী লীগের নেতা কর্মী।২১ ভয়াল গ্রেনেট হামলার প্রতিবাদে মেহেরপুরের গাংনী উপজেলার বামুন্দী ইউনিয়ন আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। আজ রবিবার বিকাল ৫টার দিকে বামন্দী-নিশিপুর স্কুল এন্ড কলেজ মাঠে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বামন্দী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও চেয়ারম্যান ওবাইদুর রহমান কমল এর সভাপতিত্বে ও গাংনী পৌর যুবলীগের সাধারন সম্পাদক রাহিবুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৭৪মেহেরপুর-০২(গাংনী) আসনের সংসদ সদস্য ও গাংনী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাংনী উপজেলা আওয়ামী লীগের সাধারণ মোখলেচুর রহমান মুকুল,আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা।

অনুষ্ঠানের শুরুতে আওয়ামীলীগ নেতাকর্মীদের নিয়ে বামন্দী-নিশিপুর স্কুল এন্ড কলেজ একটি বিক্ষোভ মিছিল বামুন্দি বাজারের বিভিন্ন প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি তার বক্তব্য বলেন,যদি সাড়ে চার বছর আপনাদের ঘুম ভাল হয় যদি আপনাদের ব্যবসা ভাল হয় তাহলে আপনারা ঘরেই থাকুন। বাইরে এসে সুড় সুড়ি দেওয়ার চেষ্টা করবেন না।
তিনি আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেন, প্রত্যেক গ্রামে পাড়ায় মহল্লায় দূর্গ গড়ে তুলতে হবে। বিএনপি ও জামায়াতের কারা ঘর থেকে বের হয়ে মিছিলে আসার চেষ্টা করছে তাদের প্রতিহত করুন, তাদের নামের তালিকা তৈরী করুন আমরা তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহন করব।

এ সময় গাংনী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়ামিন,মটমুড়া ইউপি চেয়ারম্যান সোহেল আহম্মেদ,তেঁতুলবাড়িয়া ইউপি চেয়ারম্যান নাজমুল হুদা বিশ্বাস,সাহারবাটি ইউপি চেয়ারম্যান মশিউর রহমান, জেলা পরিষদের সাবেক সদস্য ও যুব মহিলা লীগের নেত্রী শাহানা ইসলাম শান্তনা,আওয়ামীলীগ নেতা মনিরুজ্জামান মাস্টার,সাবেক ছাত্রনেতা সাহিদুজ্জামান শিপু,সাবেক ছাত্রনেতা এহসান কবির সবুজ,আওয়ামীলীগ নেতা আক্তারুজ্জামান বাবু,সাহারবাটি ইউপির সাবেক চেয়ারম্যান গোলাম ফারুক,পৌর ছাত্রলীগের সভাপতি ডালিম রানা,সাবেক ছাত্রলীগ জাকিয়া আল্পনা প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :