গাংনীতে বাদীর বাড়িতে হামলা ও ষড়যন্ত্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  07:28 PM, 22 October 2020

মেহেরপুরের গাংনীতে বাদীর বসত বাড়িতে হামলা ও উচ্ছেদের চেষ্টাকারীদের বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে গাংনী উপজেলা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলার কামারখালী গ্রামের মৃত মোজাম্মেল হকের ছেলে ফাছকুরুনী।

লিখিত বক্তব্যে তিনি বলেন, একশ বিশ বছরের পৈত্রিক ভিটার ৫২ শতক জমিতে আমরা তিন ভাই বসবাস করে আসছি। কয়েক বছর ধরে আমাদের আত্মীয় আক্তারুজ্জামান খাঁন ভুট্টো ও তার ভাই বিপ্লব খান এ জমি তাদের বলে দাবি করে। এনিয়ে কয়েক বছর যাবত আদালতে মামলা চলছে। ওই জমির উপর আদালত ১৪৫ ধারা জারি করেছে।

১৪৫ ধারা জারি ভঙ্গ করে আক্তারুজ্জামান খাঁন ভূ্েটা ও তার ভাই বিপ্লব খান বহিরাগত সন্ত্রাসী নিয়ে গত শুক্রবার আমাদের বসত ভিটায় হামলা করেন।

তাদের হামলায় আমিও মারাত্বকভাবে আহত হয়েছিলাম। হামলার সময় তারা আমার ঘরে রাখা একটি ফ্রিজ,একটি টিভি,মোবাইলফোনসহ স্বর্ণের চেইন, দুল, বালা ও হার লুট করে নিয়ে যায়। তারা হামলা করেই ক্ষ্যান্ত হয়নি।

আমার জমিতে গত জাতীয় সংসদ নির্বাচনে স্থাপনকৃত আ.লীগ মনোনিত প্রার্থী (বর্তমান জাতীয় সংসদ সদস্য) সাহিদুজ্জামান খোকনের নির্বাচন অফিস ভাঙচুর করেন। অফিসে টাঙ্গানো বঙ্গবন্ধুর ছবি ছিড়ে তছনছ করেন। হামলার সময় ভূট্টোরা দু’ভাই আমাকে ও আমার ভাইদের বাড়ি ছাড়ার জন্য জানান দেয়। বাড়ি না ছাড়লে হত্যা করা হবে বলেও হুমকি প্রদান করেন।

আমি তাদের হাতে হামলার শিকার হওয়ার পর স্থানীয়রা আমাকে উদ্ধার করে ডাক্তারের কাছে নিয়ে চিকিৎসা দেন। পরে আমি বাদী হয়ে আক্তারুজ্জামান খাঁন ভূ্ট্টো ও তার ভাই বিপ্লব খানসহ ১৭ জনের নামে মেহেরপুর আদালতে মামলা করি। মামলার পর থেকে আসামীরা খুবই হিংস্র প্রকৃতির। তারা আমাদের উপর যে কোন সময় হামলা করতে পারে। প্রাণনাশের ভয়ে আমার পরিবার বাড়ি বসবাসে করতে ভয় পাচ্ছে।

আপনার মতামত লিখুন :