গাংনীতে প্রধানমন্ত্রীর উপহার স্বরুপ ২৮ পরিবার পেলাে জমি ও ঘর

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  09:48 PM, 26 April 2022

মেহেরপরের গাংনীতে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার স্বরুপ ২৮টি পরিবার পেলো জমি ও ঘর। মঙ্গলবার দুপুরে গাংনী উপজেলা পরিষদ সভাকক্ষে আনুষ্ঠানিক ভাবে জমি ও ঘরের মালিকানা বুঝিয়ে দেওয়া হয়। জমি ও ঘর পেয়ে সন্তোষ প্রকাশ করেন উপকারভোগীরা।

ভূমিহীন ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই উদ্যোগ বিশ্বের মধ্যে একটি দৃষ্টান্ত বলে মন্তব্য করেন অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা। প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় তৃতীয় পর্যায়ে গাংনী উপজেলায় প্রাপ্ত ৩৯টি।এর মধ্যে মটমুড়া ইউনিয়নে ৬টি, তেঁতুলবাড়ীয়া ইউনিয়নে ৯টি ও ধানখোলা ইউনিয়নে ৪টি। দুই শতক জমি ও দুই কক্ষ বিশিষ্ট পাকা ঘরের সাথে রয়েছে রান্না ঘর, টয়লেট ও বারান্দা। গাংনী উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস (পিআইও) আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মৌসুমী খানম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন মেহেরপুর জেলা প্রশাসক ড. মুনসুর আলম খান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন গাংনী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক, অতিরিক্ত জেলা প্রশাসক আশরাফুজ্জামান ভুইয়া, গাংনী পৌরসভার মেয়র আহম্মেদ আলী,প্রফেসর আব্দুল মালেক,বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব সিরাজুল ইসলাম, গাংনী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাজমুল আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিরঞ্জন চক্রবর্তী,গাংনী থানার ওসি (তদন্ত) মনােজিৎ রায়,ষােলটাকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনােয়ার হােসেন পাশা, সাহারবাটী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মশিউর রহমান,বামন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওবাইদুর রহমান কমলসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, কার্য সম্পাদন সাপেক্ষে ২৮টি ঘর হস্তান্তর করা হয়েছে। এছাড়াও এসব পরিবারের মাঝে মাঝে চাউল, ডাউল, তেল, আটা, সেমাই, চিনিসহ বিভিন্ন খাদ্য সামগ্রী প্রদান করা হয়।

আপনার মতামত লিখুন :